‘খালেদা জিয়ার বিরুদ্ধে সব মামলার বিচার করতে হবে’

প্রকাশিত

নিজস্ব প্রতিবেদক : আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক হাছান মাহমুদ বলেছেন, খালেদা জিয়ার শুধু দুর্নীতি মামলার বিচার করলে হবে না। ২০১৩ থেকে ২০১৫ সালে যে সমস্ত মানুষ পুড়িয়ে হত্যা করা হয়েছে সেগুলোর হুকুমের আসামি হচ্ছেন খালেদা জিয়া। তাই খালেদা জিয়ার বিরুদ্ধে এই সব মামলা চালু করে এগুলোর বিচার করতে হবে।

বুধবার জাতীয় প্রেসক্লাবের সামনে মুক্তিযোদ্ধা মহাজোট আয়োজিত এক মানববন্ধনে তিনি এসব কথা বলেন।

হাছান মাহমুদ বলেন, খালেদা জিয়া যখন প্রধানমন্ত্রী ছিলেন তখন জিয়া এতিমখানার নামে একটা অ্যাকাউন্ট খোলা হয়। সেই অ্যাকাউন্টের স্বাক্ষরকারী ছিলেন খালেদা জিয়া। এই এতিমখানার ঠিকানা ছিল মঈনুল রোড। যেখানে তিনি প্রধানমন্ত্রী থাকা অবস্থায় থাকতেন। এতিমখানার ঠিকানা হচ্ছে মঈনুল রোড, অ্যাকাউন্টের ঠিকানা হচ্ছে মঈনুল রোড আর স্বাক্ষরকারী হচ্ছেন খালেদা জিয়া। সেখানে প্রায় সাড়ে চার কোটি টাকা কুয়েতের আমিরের কাছ থেকে আসে।

চার বছর পর খালেদার স্বাক্ষর দিয়ে টাকা তুলে তারেক এবং কোকোর নামে বগুড়ায় জমি কেনা হয়। এখানে যে দুর্নীতি করা হয়েছে তা সবাই দেখতে পাচ্ছে। ১০ বছর পর এই দুর্নীতির মামলার রায় হতে যাচ্ছে।

আর খালেদার রায় নিয়ে বিএনপি কোনো বিশৃঙ্খলা সৃষ্টি করতে চাইলে জনগণকে সঙ্গে নিয়ে আওয়ামী লীগের নেতা-কর্মীরা তা কঠোর হাতে প্রতিহত করবে।

মানববন্ধনে মুক্তিযোদ্ধা মহাজোটের চেয়ারম্যান মুক্তিযোদ্ধা মনিরুল হকের সভাপতিত্বে আরো উপস্থিত ছিলেন খাদ্যমন্ত্রী অ্যাডভোকেট কামরুল ইসলাম, মুক্তিযোদ্ধা মহাজোটের ভাইস চেয়ারম্যান সারাউদ্দিন আহমেদ, মহাসচিব নাজমুল হাসান পাখী, যুগ্ম মহাসচিব নজরুল ইসলাম প্রমুখ।