খুলনার বিপক্ষে সিলেটের রান ১৯৫

প্রকাশিত

ঝড় তুললেন আফিফ হোসেন ও সাব্বির রহমান। তাদের সঙ্গে লিটন দাস ও মোহাম্মদ নওয়াজ খেললেন কার্যরকরী ইনিংস। তাদের চমৎকার ব্যাটিংয়ে খুলনা টাইটানসের বিপক্ষে সিলেট সিক্সার্স নির্ধারিত ২০ ওভারে ৪ উইকেটে করেছে ১৯৫ রান।

শনিবার চট্টগ্রাম জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে টস জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেয় সিলেট। আগের ম্যাচে খুলনার বিপক্ষে হারায় প্রতিশোধের মিশনে নামে তারা। তাই ব্যাটিংয়ের শুরু থেকেই ছিল আক্রমণাত্মক। লিটন দাস ও আফিফ হোসেনের ব্যাটে দুর্দান্ত শুরুও পায় অলক কাপালিরা। এই দুই ব্যাটসম্যান ওপেনিং জুটিতে ৭.৫ ওভারে যোগ করেন ৭১ রান। ২২ বলে ৩ চার ও ২ ছক্কায় ৩৪ রান করে লিটন আউট হলে ভাঙে তাদের জুটি।

লিটনের আউটের পর আবার ধাক্কা খায় সিলেট। আগের ম্যাচে আলো ছড়ানো জেসন রয় ‍কিছুই করতে পারেননি। তাইজুলের বলে মাত্র ১ রান করে ফেরেন প্যাভিলিয়নে। ওপেনিংয়ে নেমে নিজের কার্যকরিতা দেখানো আফিফও শিকার তাইজুলের। ১ রানের জন্য হাফসেঞ্চুরি মিস করেছেন বাঁহাতি ব্যাটসম্যান। ৩৭ বলে ৫ চার ও ২ ছক্কায় আফিফ খেলে যান ৪৯ রানের ঝড়ো ইনিংস।

দ্রুত ৩ উইকেট হারানো সিলেটের হাল ধরেন সাব্বির। নিকোলাস পুরান ১০ বলে ১২ রান করে আউট হওয়ার পর নওয়াজকে সঙ্গে নিয়ে তিনি বাড়িয়ে নেন দলের রান। ব্যাটে ঝড় তুলে সিলেটের রান ২০০’র কাছাকাছি নিয়ে যান সাব্বির-নওয়াজ।

আক্রমণাত্মক ব্যাটিংয়ে সাব্বির ২৯ বলে ৪ বাউন্ডারি ও ২ ছক্কায় অপরাজিত থাকেন ৪৪ রানে। অন্যদিকে ২১ বলে নওয়াজ তার হার না মানা ৩৯ রানের ইনিংসটি সাজান ৩ চার ও ২ ছক্কায়।

খুলনার সবচেয়ে সফল বোলার তাইজুল। এই স্পিনার ৩০ রান দিয়ে পেয়েছেন ৩ উইকেট। বাকি উইকেটটি পেয়েছেন জুনায়েদ খান।