গণতন্ত্রের স্বার্থে গাজীপুরে ধানের শীষ বিজয়ী হবে : দুদু

প্রকাশিত

মৃণাল চৌধুরী সৈকত : গণতন্ত্রের স্বার্থে গাজীপুর সিটি করপোরেশন নির্বাচনে জনগণ ধানের শীষকে বিজয়ী করবে বলে আশা করছেন বিএনপির ভাইস চেয়ারম্যান শামসুজ্জামান দুদু।
মেয়র পদে বিএনপির মনোনীত প্রার্থী হাসান উদ্দিন সরকারের পক্ষে শনিবার গণসংযোগকালে তিনি এসব কথা বলেন। কেন্দ্রীয়, স্থানীয় ও টাঙ্গাইল বিএনপির নেতাকর্মীদের সঙ্গে নিয়ে ৬ নম্বর ওয়ার্ডের বিভিন্ন পাড়া-মহল্লা গণসংযোগ করেন তিনি।
দুদু বলেন, যুগ যুগে বাঙালি গণতন্ত্রের জন্য জীবন দিয়েছে। পাকিস্তান সেনাবাহিনীর বিরুদ্ধেও বাঙালি জাতি লড়াই করে, যুদ্ধে করে গণতন্ত্র প্রতিষ্ঠা করেছে। সেই গণতন্ত্র আজ অবরুদ্ধ, ক্ষতবিক্ষত। সেই গণতন্ত্রের স্বার্থেই গাজীপুরবাসী ভোট ডাকাতদের রুখে দিয়ে বেগম খালেদা জিয়ার ধানের শীষের প্রার্থীকে বিজয়ী করবে।
গাজীপুরে ধানের শীষের গণজোয়ার সৃষ্টি হয়েছে উল্লেখ করে বিএনপির নেতা বলেন, মিথ্যা মামলায় কারাবন্দি বেগম খালেদা জিয়ার প্রার্থীকে বিজয়ী করতে গাজীপুরবাসী উন্মুখ হয়ে আছে। ব্যালটের মাধ্যমেই এখানকার জনগণ দেশনেত্রীর বিরুদ্ধে যড়যন্ত্রের জবাব দেবে।
সরকার গাজীপুরে ভোট ডাকাতির প্রস্তুতি নিচ্ছে বলে অভিযোগ করেন দুদু। তার ভাষ্য, পুলিশের অতি-উৎসাহী ভূমিকা ও নির্বাচন কমিশনের নির্লিপ্ততা ভোট ডাকাতির নির্বাচনকে আরো ত্বরান্বিত করছে। কিন্তু জনগণ সেই আশা পূরণ হতে দেবে না। সুষ্ঠু ও গ্রহণযোগ্য নির্বাচনে জনগণের ভোটাধিকার প্রয়োগের সুযোগ সৃষ্টির জন্য প্রশাসনের প্রতি আহ্বান জানান তিনি।
গণসংযোগকালে উপস্থিত ছিলেন বিএনপির আন্তর্জাতিক বিষয়ক সহ-সম্পাদক ও বিশিষ্ট সংগীতশিল্পী বেবী নাজনীন, টাঙ্গাইল জেলা বিএনপির সভাপতি সামসুল আলম তোফা, কোষাধ্যক্ষ মাইনুল ইসলাম, জাসাসের সৈকত, ছাত্রদলের কেন্দ্রীয় দফতর সম্পাদক মো. আবদুস সাত্তার পাটওয়ারী, স্থানীয় বিএনপি নেতা আব্দুল আজিজ মাস্টার, আশরাফুল মির্জা, ইয়াজুদ্দিন আহমদ প্রমুখ।
##