গত ২৪ ঘন্টায় মাদারীপুরে করোনা ভাইরাসে নতুন করে শনাক্ত ২১ জন

প্রকাশিত

 

নিজস্ব প্রতিবেদক-
গত ২৪ ঘন্টায় মাদারীপুরে রাতে করোনা ভাইরাসের পরীক্ষার রিপোর্টসহ নতুন করে ২১ জন আক্রান্তে শনাক্ত হয়েছেন। এর মধ্যে সদর উপজেলায় ৬, রাজৈর ৭, কালকিনি ৭ এবং শিবচরে একজন। আজ রবিবার (২৪ মে) এ রিপোর্ট লেখা পর্যন্ত মাদারীপুরে করোনা ভাইরাসে আক্রান্তের শনাক্ত সংখ্যা গিয়ে দাঁড়ালো মোট ৮৫ জনে। এছাড়া একজন সুস্থ হয়ে বাড়ি চলে গেছেন।
মাদারীপুর সিভিল সার্জন কার্যালয়ের পরিসংখ্যানবিদ মীর রিয়াজ আহমেদ জানান, গত ২৪ ঘন্টায় মাদারীপুরে নতুন করে ২১ জন করোনা ভাইরাসে আক্রান্ত শনাক্ত হয়েছেন। এর মধ্যে সদর উপজেলায় ৬, রাজৈর ৭, কালকিনি ৭ এবং শিবচরে একজন। ফলে মাদারীপুরে করোনা ভাইরাস আক্রান্ত শনাক্ত সংখ্যা গিয়ে দাঁড়ালো ৮৫ জনে। এছাড়া গত ২৪ ঘন্টায় রাজৈর উপজেলার একজন সুস্থ হয়েছেন। এ নিয়ে মোট সুস্থের সংখ্যা ৪৫ জন।
তিনি আরও জানান, গত ২৪ ঘন্টায় মোট ২৩৬ জনের রিপোর্ট এসেছে। এর মধ্যে ২১ জন করোনা ভাইরাস শনাক্ত হয়েছেন। জেলায় এ পর্যন্ত মোট ১৭২৯ জনের নমুনা পরীক্ষার জন্য প্রেরণ করা হয়েছে এবং ১৬৩১ জনের রিপোর্ট পাওয়া গেছে।
মাদারীপুর সদর হাসপাতালের আবাসিক মেডিকেল অফিসার ডা. অখিল সরকার জানান, সদর উপজেলায় আক্রান্ত ৬ জনের মধ্যে শহরের পানিছত্র এলাকায় ২ জন, কালীবাড়ি ১ জন, রাস্তি ১ জন, গাছবাড়িয়া ১ জন এবং ঝাউদি ১ জন।
কালকিনি উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. আল-বিধান মোহাম্মদ সানাউল্লাহ জানান, কালকিনিতে নতুন শনাক্ত ৭ জনের মধ্যে শিকারমঙ্গল ৩, পূর্ব শিকারমঙ্গল, সিডিখান, চরফতে বাহাদুপুর ও ক্রোকিরচরে একজন করে ৪ জন শনাক্ত হয়েছেন।
শিবচর উপজেলা স্বাস্থ্য বিভাগ সূত্রে জানা যায়, শিবচরে আক্রান্ত একজন হচ্ছেন এক ইউনিয়ন সচিব। তার বাড়ি শহরের কুকরাইল এলাকায়।
রাজৈর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা জানিয়েছেন, তাদের কাছে রাজৈর উপজেলায় ৫ জনের শনাক্তের তথ্য রয়েছে। এরা হচ্ছেন রাজৈরের কুন্ডপাড়ায় ২ জন, লুন্দি গ্রামে ২ জন এবং স্বরমঙ্গল এলাকায় একজন।
স্বাস্থ্য বিভাগ জানিয়েছে, রাজৈর উপজেলার বাকি দুইজন ভিন্ন এলাকা থেকে রাজৈর এলাকায় নমুনা পরীক্ষা করেছেন।
স্বাস্থ্য বিভাগ সূত্রে জানা যায়, বর্তমানে মোট ১৭ জন আইসোলেশেন রয়েছেন। এর মধ্যে মাদারীপুর সদর হাসপাতালে ৭ জন, রাজৈর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ৯ জন এবং কালকিনি স্বাস্থ্য কমপ্লেক্সে একজন। নতুন শনাক্তদের আইসোলেশনে আনার প্রক্রিয়াধীন রয়েছে।
স্বাস্থ্য বিভাগ মতে, জেলায় করোনা ভাইরাসে আক্রান্ত শনাক্তের সংখ্যা মোট ৮৫ জন। এর মধ্যে সদর উপজেলায় ১৭ জন, শিবচর উপজেলায় ২৫ জন, রাজৈর উপজেলায় ৩২ জন এবং কালকিনি উপজেলায় ১১ জন।