গাংনীতে জাতীয় ভিটামিন ‘এ ’ প্লাস ক্যাম্পেইন-২০২০ পালন উপলক্ষে উপজেলা এ্যাডভোকেসী ও পরিকল্পনা সভা অনুষ্ঠিত

প্রকাশিত
মেহেরপুর প্রতিনিধি-

গাংনীতে জাতীয় ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইন-২০২০ পালন উপলক্ষে উপজেলা এ্যাডভোকেসী ও পরিকল্পনা সভা অনুষ্ঠিত হয়েছে। গাংনী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আয়োজনে এবং জনস্বাস্থ্য পুষ্টি প্রতিষ্ঠান ও জাতীয় পুষ্টি সেবা স্বাস্থ্য অধিদপ্তর, স্বাস্থ্য ও পরিবার মন্ত্রণালয়ের বাস্তবায়নে উক্ত সভা অনুষ্ঠিত হয়। আজ মঙ্গলবার সকাল গাংনী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের সভাকক্ষে এ্যাডভোকেসী ও পরিকল্পনা সভার আয়োজন করা হয়।
গাংনী উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. রিয়াজুল আলমের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন,গাংনীর গণ মানুষের নেতা  উপজেলা পরিষদ চেয়ারম্যান ও জেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক এমএ খালেক।এসময় বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন,গাংনী উপজেলা নিবার্হী অফিসার আর এম সেলিম শাহনেওয়াজ, গাংনী  উপজেলা পরিবার পরিকল্পনা অফিসের কর্মকতার্ ডা. ইসতিয়াক ইউনুছ, গাংনী উপজেলা শিক্ষা অফিসার মো. আলাউদ্দীন, গাংনী থানার অফিসার ইনচার্জ (ওসি)  প্রতিনিধি এসআই হাবিবুর রহমান প্রমুখ।
আরও উপস্থিত ছিলেন,গাংনী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আবাসিক মেডিকেল অফিসার ডা. সাদিয়া সুলতানা। অনুষ্ঠানের নানা তথ্য চিত্র  ভিডিও প্রজেক্টরের মাধ্যমে উপস্থাপন করেন, গাংনী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের ডিজিজ কন্ট্রোল ডা. আদিলা আজহার আরশী।

উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের ইপিআই টেকনিশিয়ান আব্দুর রশীদের সঞ্চালনায় অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন, গাংনী উপজেলা প্রেসক্লাবের সভাপতি আমিরুল ইসলাম অল্ডাম প্রমুখ।
উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আয়োজনে অনুষ্টিত সভায় সরকারকর্মকর্তা,সাংবাদিক, শিক্ষক প্রতিনিধি,সেবিকা, স্বাস্থ্য কর্মী সহ বিভিন্ন শ্রেণি পেশার ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।
অনুষ্ঠানে জানানো হয় যে, আগামী ৪ ঠা অক্টোবর  ২০২০  থেকে পক্ষকালব্যাপী জাতীয় ভিটামিন ‘এ’ প্লাস  ক্যাম্পেইন অনুষ্ঠিত হবে।ক্যাম্পেইনের আওতায় ২১৭ টি কেন্দ্রের মাধ্যমে এবারে ৬-১১ মাস বয়সী ৩ হাজার ৮ শ.৪১ জন শিশুদের নীল রংয়ের ক্যাপসুল  এবং ১২ মাস থেকে ৫৯ মাস বয়সী পর্যন্ত ৩০ হাজার ২৬২ জন শিশুদের লাল রঙয়ের ক্যাপসুল খাওয়ানো হবে। উপজেলায় মোট টিকা শিশুর সংখ্যা ৩৪ হাজার ১০৩ জন।

Be the first to write a comment.

Leave a Reply