গাজীপুরের চিকিৎসক নিহত হওয়ার প্রতিবাদে মানব বন্ধন

প্রকাশিত

মৃণাল চৌধুরী সৈকত :
গাজীপুরের বড়বাড়ী তারগাছ এলাকার তায়েরুন্নেছা মেডিক্যাল কলেজের সাম্মীর শাকির প্রকাশ নামে এক চিকিৎসক গত বৃহস্পতিবার গাজীপুরের বোর্ড বাজারস্থ জাতীয় বিশ্ববিদ্যালয়ের সামনে বাসের ধাক্কায় নিহত হওয়ার ঘটনায় ওই ঘাতক বাস চালককে আটকের দাবিতে কলেজের চিকিৎসক,শিক্ষার্থী ও কর্মচারীরা গতকাল শনিবার সকালে প্রায় সোয়া এক ঘন্টা ব্যাপী মানব বন্ধন এবং ঢাকা-ময়মনসিংহ মহাসড়ক অবরোধ করে রাখে।
পুলিশও স্থানীয়রা জানান, গত বৃহস্পতিবার বিকেলে গাজীপুরের বোর্ড বাজারস্থ জাতীয় বিশ্ববিদ্যালয়ের সামনে মহাসড়কের পাশে দাঁড়িয়ে ছিলেন তারগাছ এলাকার তায়েরুন্নেছা মেডিক্যাল কলেজের চিকিৎসক সাম্মীর শাকির প্রকাশ। এ সময় বিআরটিসির একটি বাস অপর একটি বাসকে ওভারটেক করতে গিয়ে ওই চিকিৎসককে চাপা দিলে ঘটনাস্থলেই তার মৃত্যু হয়। এঘটনার প্রতিবাদে ও ঘাতক বাসের চালককে দ্রুত আটক এবং অবিলম্ভে কলেজের সামনে ফুটওভার ব্রিজ নির্মাণসহ নিহত চিকিৎসকের পরিবারকে সরকারি ভাবে সহয়তা প্রদানের দাবিতে গতকাল শনিবার সকাল ৯ টা থেকে সাড়ে ১০ টা পর্যন্ত উপরোক্ত মেডিক্যাল কলেজের চিকিৎসক, শিক্ষার্থী ও কর্মচারীরা কলেজের সামনে মানব বন্ধন ও ঢাকা-ময়মনসিংহ মহাসড়ক প্রায় সোয়া এক ঘন্টা অবরোধ করে রাখেন।
এব্যাপারে গাজীপুর ট্রাফিক পুলিশের সিনিয়র সহকারী পুলিশ সুপার মো.সালেহ উদ্দিন আহম্মদ জানান, সকাল ৯টার দিকে কলেজের সামনে ঢাকা-ময়মনসিংহ সড়ক অবরোধ করে মানব বন্ধন শিক্ষার্থীরা। এ সময় ওই সড়কে যানবাহন চলাচল বন্ধ হয়ে যায়। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে পৌঁছে আন্দোলনকারীদের বুঝিয়ে এবং আসামি গ্রেফতারের আশ্বাস দিলে সকাল সোয়া ১০টার দিকে পরিস্থিতি নিয়ন্ত্রণে আসার পর যানবাহন চলাচল শুরু হয়।
##