গাজীপুরের টঙ্গীতে আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উদযাপন।

প্রকাশিত

শেখ রাজীব হাসান আকাশ,চ্যানেল সিক্স: গাজীপুরের টঙ্গী থানা আওয়ামী লীগ, যুবলীগ, টঙ্গী থানা প্রেস ক্লাব, ছাত্রলীগ ও সহযোগী সংগঠনের উদ্যোগে আন্তর্জাতিক মাতৃভাষা ও শহীদ দিবস উপলক্ষে মঙ্গলবার রাত ১২টা ১মিনিটে টঙ্গী আহসান উল্লাহ মাস্টার ২৫০শয্যা হাসপাতাল প্রাঙ্গনে স্থাপিত শহীদ মিনারে গাজীপুর-২ আসনের সংসদ সদস্য জাহিদ আহসান রাসেলের নেতৃত্বে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করা হয়।

এসময় গাজীপুর মহানগর আওয়ামী লীগের সভাপতি এড. আজমত উল্লা খান, যুগ্ম-সাধারণ সম্পাদক মতিউর রহমান মতিসহ অঙ্গ সংগঠনের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

এদিকে গতকাল বুধবার টঙ্গী পাইলট স্কুল এন্ড গার্লস কলেজে আন্তর্জাতিক মাতৃভাষা ও শহীদ দিবস উপলক্ষে চিত্রাঙ্কন প্রতিযোগিতা, আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়। কলেজ পরিচালনা কমিটির সভাপতি ও টঙ্গী থানা আওয়ামী লীগের সভাপতি বীরমুক্তিযোদ্ধা ফজলুল হকের সভাপতিত্বে ও শিক্ষক প্রতিনিধি আবু জাফর আহমেদের স ালনায় আলোচনা সভা ও সাং®কৃতিক অনুষ্ঠানে বক্তব্য রাখেন প্রতিষ্ঠানের অধ্যক্ষ মো. আলাউদ্দিন মিয়া, ইনচার্জ মাহবুব-উল-আলম, প্রভাতি শাখার ইনচার্জ মাহবুবুর রহমান, গাজীপুর সিটি কর্পোরেশনের মহিলা কাউন্সিলর কেয়া শারমিন প্রমুখ। অপরদিকে সকালে টঙ্গী সিরাজ উদ্দিন সরকার বিদ্যানিকেতন এন্ড কলেজ আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে চিত্রাঙ্কন প্রতিযোগিতা, আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করে। প্রতিষ্ঠানের অধ্যক্ষ মোঃ ওয়াদুদুর রহমানের সভাপতিত্বে এবং শিক্ষক প্রতিনিধি সুরুজ্জামান মাস্টারের পরিচালনায় অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন গাজীপুর মহানগর আওয়ামী লীগের উপদেষ্টা কাজী মোহাম্মদ সেলিম, আজহারুল ইসলাম বেপারী, জাহান আরা বেগম, মজিবুর রহমান, চৌধুরী আশরাফুল ইসলাম, আবুবকর সিদ্দিক, নাজিমুল হক, জাকির হোসেন, সাদিয়া সুলতানা, আব্দুল মতিন প্রমুখ।

এছাড়াও ব্যাপক উৎসাহ উদ্দিপনার মধ্য দিয়ে বাংলাদেশ মহিলা পরিষদ, শেখ রাসেল শিশু প্রশিক্ষণ ও পুর্নবাসন কেন্দ্র, টঙ্গী কালচারাল সোসাইটি, জুনিয়র স্কুল এন্ড কলেজ, কর্মজীবি নারী টঙ্গী অ ল, টঙ্গী কিন্ডার গার্ডেন এন্ড হাইস্কুল, মাদার হোম প্রি ক্যাডেট এন্ড হাইস্কুল, লোটাস মডেল স্কুল, ন্যাশনাল ব্যাংক টঙ্গী শাখা, মন্নু টেক্সটাইল মিলস স্কুল, দ্বীপালোক ইন্টারন্যাশনাল হাইস্কুল এন্ড কলেজ, গাইড পোষ্ট আইডিয়াল স্কুল, মেহের নিগার স্কুল এন্ড কলেজ, ব্রাইট মডেল স্কুল ছাত্রছাত্রীদের সাথে নিয়ে প্রভাত ফেরী করে শহীদ মিনারে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করেন।