গাজীপুরের টঙ্গীতে বিএনপি নেতা হাসান সরকারসহ গ্রেফতার-৯

প্রকাশিত

টঙ্গী (গাজীপুর) প্রতিনিধি: টঙ্গীতে গত দু’দিন পৃথক পৃথক অভিযান চালিয়ে বিএনপি’র জাতীয় নির্বাহী কমিটির সদস্য ও সাবেক সংসদ সদস্য হাসান উদ্দিন সরকারসহ ৯ নেতাকর্মীকে গ্রেফতার করেছে টঙ্গী থানা পুলিশ।

বিশেষ সূত্রে জানা যায়, আগামী ৮ ফেব্রুয়ারি বিএনপি’র চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার বিরুদ্ধে দায়েরকৃত জিয়া অর্ফানেজ ট্রাষ্ট দূর্নীতি মামলার রায় ঘোষণাকে কেন্দ্র করে দলীয় নেতাকর্মীরা যাতে নাশকতা সৃষ্টি করতে না পারে এরই অংশ হিসেবে পুলিশ ধরপাকড় অভিযান শুরু করে। এ লক্ষে গত দু’দিন টঙ্গীর বিভিন্ন স্থানে পৃথক পৃথক অভিযান পরিচালনা করে পুলিশ। অভিযানে  মঙ্গলবার সন্ধ্যায় স্থানীয় মিত্তিবাড়ি এলাকার আহসান উল্লাহ সরকার মসজিদে মাগরিবের নামাজ শেষে বের হলে টঙ্গী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. ফিরোজ তালুকদার ও ওসি (তদন্ত) মো. হাসানুজ্জামানসহ একদল পুলিশ বিএনপি’র জাতীয় নির্বাহী কমিটির সদস্য ও সাবেক সংসদ সদস্য হাসান উদ্দিন সরকারকে (৬৫) গ্রেফতার করে থানায় নিয়ে যায়। এ সময় একই স্থান থেকে আলহাজ্ব আবু আহম্মেদ (৫৫), আজিজুল হক রাজু মাষ্টার (৫৩) ও মো. হাসান লস্করকে (৫৬) গ্রেফতার করা হয়। এর আগে থানা শ্রমিক দলের যুগ্ম সম্পাক জাহাঙ্গীর আলম (৫২), মহানগর জিসাসের সাধারন সম্পাদক বাবুল চৌধুরী (৪৮), থানা বিএনপি’র ভারপ্রাপ্ত সাধারন সম্পাদক এড. শহীদুল ইসলাম (৫০), সহ সভাপতি মো. আবুল হাসেম (৪৭) ও ওয়ার্ড বিএনপি’র সভাপতি সোহরাব হোসেনকে (৫৫) গ্রেফতার করা হয়েছে। এঘটনায় স্থানীয় বিএনপি নেতাকর্মীদের মধ্যে চরম আতঙ্ক বিরাজ করছে।
এব্যাপারে যোগাযোগ করা হলে টঙ্গী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. ফিরোজ তালুকদার বলেন, আগামী ৮ ফেব্রুয়ারি বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার দূর্নীতি মামলার রায়কে কেন্দ্র করে যাতে কোন প্রকার নাশকতা সৃষ্টি করতে না পারে সেজন্য উপরের নির্দেশে তাদেরকে গ্রেফতার করা হয়েছে।