গাজীপুরের ভোগড়ায় তিতাস গ্যাস পাইপ লিকেজ আতংকে এলাকাবাসী

প্রকাশিত

ইলিয়াস আহমেদ, গাজীপুর-
গাজীপুর মহানগরের ১৫ নং ওয়ার্ড এর ভোগড়া এলাকার জয়নুউিদ্দন সরকার বাড়ী মোড় হইতে ভোগড়া জুম্মাপাড়া তালতলা শাহীন স্কুল পযর্ন্ত আধা কিলোমিটার পাকা রাস্তার নিচ দিয়ে তিতাস গ্যাসের প্রধান লাইনের পাইপ নেওয়া হয়েছে। চ্যানেল সিক্স এর গাজীপুর প্রতিনিধিকে এলাকাবাসী জানান যে গত কয়েক মাস আগে থেকেই অপরিকল্পিতভাবে গ্যাসের সংযোগের কারণে অনেক স্থানে তিতাস গ্যাসের পাইপ লিকেজ হয়ে গেছে। এতে করে বড় ধরনের দুর্ঘটনার আশংকা রয়েছে। সরেজমিন দেখা এলাকায় প্রধান সড়ক ও এলাকার গলির সড়কে গ্যাসের পাইপ লিকেজ হয়ে বুদবুদ করছে। অনেক এলাকার সড়ক ভাঙাচোড়া গর্তে পানি জমে থাকায় খুব সহজে গ্যাসের পাইপ লিকেজ বোঝা যায়।এছাড়া যেসব এলাকায় সড়কে পানি নেই সেসব এলাকায় গ্যাসের গন্ধ ছড়াচ্ছে।

ছবি – প্রতিকি

এ ব্যাপারে ভোগড়া এলাকার ব্যবসায়ী জহিরুল হক জানান, সরকার বাড়ী মোড় থেকে ভোগড়া জুম্মাপাড়া তালতলা শাহীন স্কুল পযর্ন্ত সড়কের একাধিক স্থানে এখন গ্যাস লিকেজ হচ্ছে। কয়েকদিন আগে বৃষ্টি হয়ে সড়কের ভাঙাচোড়া গর্তে পানি জমে থাকায় সেখানে বুদবুদ করে গ্যাস বের হতে দেখা গেছে। এখনও গ্যাস বের হচ্ছে। এতে এলাকাবাসী বিশেষ করে সড়কের পাশে যাদের বাড়ি তারা সব সময় আতংকের মধ্যে রয়েছেন। যে কোনো সময় আগুন ধরে বিস্ফোরণ ঘটলে মারাত্মক ক্ষতি ও হতাহতের ঘটনা ঘটতে পারে বলে আশংকা রয়েছে।
তিতাস গ্যাস আঞ্চলিক শাখার পরিদর্শক শরীফ আহমেদ জানান, কোনো এলাকা থেকে আমার কাছে কেউ অভিযোগ করেনি। তবে লিকেজ আছে বলে শুনেছি। বিষয়টি খোঁজ নিয়ে যথাযথ ব্যবস্থা নেব।