গাজীপুরে এসপি হারুনকে বিদায়ী সংর্বধনা যোগদান করলেন শামসুন্নাহার

প্রকাশিত

তুহিন সারোয়ার- গাজীপুর জেলা পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তাগণের ফুলের শুভেচ্ছা এবং পুলিশের একটি চৌকশদলের গার্ড অব অনার এর মাধ্যমে বিদায়ী পুলিশ সুপার হারুন অর রশীদকে দুপুরে গাজীপুর জেলা পুলিশের পক্ষ থেকে পুলিশ লাইন মিলনায়তনে ফুল দিয়ে বিদায়ী সংর্বধনা জানানো হয়। এদিকে  অনুষ্ঠানে বিদায়ী পুলিশ সুপার ছাড়াও গাজীপুরের জেলা ও দায়রা জজ একেএম এনামুল হক, জেলা প্রশাসক ড. দেওয়ান মোহাম্মদ হুমায়ূন কবির, সাবেক এমপি ও জেলা মুক্তিযুদ্ধ কমান্ড কাউন্সিলের কমান্ডার কাজী মোজাম্মেল হক, সিভিল সার্জন ডা. সৈয়দ মুঞ্জুরুল হক, অতিরিক্ত পুলিশ সুপার রাসেল শেখ, কালিয়াকৈর পরিষদের চেয়ারম্যান রেজাউল করিম রাসেল, গাজীপুর প্রেস ক্লাবের সভাপতি খায়রুল ইসলাম, জেলা পরিবহন শ্রমিক-কর্মচারী ইউনিয়নের সভাপতি সুলতান আহমাদ সরকার প্রমুখ বক্তব্য রাখেন।

বিকেলে জেলার পুলিশ কর্মকর্তাগণ পুলিশ সুপারের গাড়িটি রশি টেনে পুলিশ বিদায় জানান। এ সময় নারী পুলিশ সদস্যরা তার গাড়িতে ফুল ছিটিয়ে বিদায় জানান। গাড়িতে উঠে দীর্ঘদিনের কর্মস্থল ত্যাগ করার সময় বিদায়ী পুলিশ সুপার আবেগে আপ্লুত হয়ে পড়েন।

এর আগে শনিবার সন্ধ্যায় বিদায়ী পুলিশ সুপারকে গাজীপুর প্রেসক্লাবের পক্ষ থেকে বিদায় জানানো হয়। প্রেসক্লাবের সভাপতি খায়রুল ইসলামের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক রাহিম সরকারের সঞ্চালনায় অনুষ্ঠানে পুলিশ সুপার হারুন অর রশিদ ছাড়াও বক্তব্য রাখেন সাবেক সভাপতি মুকুল কুমার মল্লিক, মুজিবুর রহমান, মো. আমিনুল ইসলাম ও শরীফ আহমেদ শামীম প্রমুখ।

আলোচিত পুলিশ সুপার হারুন অর রশীদ ২০১৪ সালের ২৪ আগস্ট পুলিশ সুপার হিসেবে গাজীপুরে যোগদান করেছিলেন। যোগদানের পর তিনি জঙ্গি দমন, মাদক, সন্ত্রাস ও চাঁদাবাজি বন্ধে ব্যাপক ভুমিকা রাখেন। এছাড়াও ঈদ ও পূজায় যানজট নিরসন ও বিশ্ব ইজতেমায় সফলতার সঙ্গে আইনশৃংখলা ব্যবস্থা নিয়ন্ত্রণ করেন।

 

২০১৬ সালে ইউনিয়ন পরিষদ (ইউপি) নির্বাচনের তৃতীয় দফায় গাজীপুর সদর, শ্রীপুর ও কাপাসিয়ায় ইউপি নির্বাচনকে কেন্দ্র করে নির্বাচন কমিশনের নির্দেশনা অনুযায়ী ওই বছরের ২১ এপ্রিল এসপি হারুন অর রশিদকে গাজীপুর থেকে প্রত্যাহার করা হয়েছিল। নির্বাচন সম্পন্ন হওয়ার পর প্রত্যাহারের আদেশ তুলে নিয়ে স্বরাষ্ট্র মন্ত্রণালয় তাকে ওই বছর ৩ মে গাজীপুরের পুলিশ সুপার পদে হিসেবে পুনর্বহাল করেন। দুই দফা মিলিয়ে ৪ বছর দুইদিন দায়িত্ব পালন শেষে অশ্রুসজল নয়নে জেলার পুলিশ কর্মকর্তারা তাকে ফুল দিয়ে বিদায় জানান। হারুন অর রশীদ আগে ঢাকা মহানগর পুলিশের লালবাগ জোনের উপ-কমিশনার ছিলেন। এর আগে বিএনপি নেতা জয়নুল আবদিন ফারুকের উপর হামলার ঘটনায়

আলোচিত হয়েছিলেন তিনি।

ছবি- চ্যানেল সিক্স

অপরদিকে নতুন পুলিশ সুপার হিসেবে যোগদান করা বেগম শামসুন্নাহার এর আগে চাঁদপুরের পুলিশ সুপার ছিলেন। পুলিশ সুপার শামসুন্নাহার ফরিদপুর সদর উপজেলার চর মাধবিয়া ইউনিয়নে জন্মগ্রহণ করেন। তিনি ২০০১ সালে বিসিএস পাস করে সহকারী পুলিশ সুপার হিসেবে বাংলাদেশ পুলিশ সার্ভিসে যোগদান করে মানিকগঞ্জ, ঢাকা মেট্টোপলিটন পুলিশ, পুলিশ সদর দপ্তর, ট্যুরিস্ট পুলিশসহ বাংলাদেশ পুলিশের বিভিন্ন ইউনিটে সফলতার সঙ্গে দায়িত্ব পালন করেন।