গ্রামেও দাঁতের সেবা দিতে প্রস্তুত ডিপ্লোমা ডেন্টিস্টরা

প্রকাশিত

নিজস্ব প্রতিবেদক: বাংলাদেশ ডিপ্লোমা ডেন্টাল হেলথ সোসাইটির সভাপতি এ কে নাঈম বলেছেন, ডেন্টাল ডিপ্লোমারা গ্রামে গিয়েও ঘরে ঘরে দাঁতের সেবা দিতে প্রস্তুত।

শুক্রবার রাজধানীর সেগুনবাগিচার ঢাকা রিপোর্টার্স ইউনিটি (ডিআরইউ) মিলনায়তনে এক আলোচনা সভায় তিনি এসব কথা বলেন। আলোচনা সভার আয়োজন করে বাংলাদেশ ডিপ্লোমা ডেন্টাল হেলথ সোসাইটি। এ সময় সংগঠনের সাধারণ সম্পাদক জুনায়েত পাটোয়ারী, সহসভাপতি নাজিমুল ইসলাম, গোলাম মোস্তফা, সহসাধারণ সম্পাদক সুশান্ত বাড়ৈ, অর্থ সম্পাদক কামাল হোসেন প্রমুখ উপস্থিত ছিলেন।

এ কে নাঈম বলেন, বাংলাদেশ ডিপ্লোমা ডেন্টাল হেলথ সোসাইটির প্রতিটি সদস্য গ্রামে গিয়েও বাংলার ঘরে ঘরে দাঁতের সেবা পৌঁছে দিতে প্রস্তুত আছে।

তিনি বলেন, চার বছর ডেন্টাল বা মানুষের দাঁতের রোগ ও তার প্রতিকারের বিষয়ে সরকার প্রণীত সিলেবাসে লেখাপড়া করে, সরকারের তত্ত্বাবধানে নির্দিষ্ট বোর্ডের অধীনে পরীক্ষা দিয়ে উত্তীর্ণ হয়েও আমাদের এখন কোথাও যাওয়ার জায়গা নেই। যারা ডেন্টালে ডিপ্লোমা করে তাদের সরকারি কোনো নিয়োগ নেই। অথচ সারা বাংলাদেশে হাজার হাজার সরকারি ক্লিনিক, কমিউনিটি ক্লিনিকে লাখ লাখ মানুষ দাঁতের চিকিৎসা সেবা থেকে বঞ্চিত হচ্ছে।