চকরিয়ায় সন্ত্রাসী হামলা আহত বৃদ্ধ মৃত্যুর সঙ্গে পাঞ্জা লড়ছে

প্রকাশিত

চকরিয়া-কক্সবাজার প্রতিনিধি-
কক্সবাজারের চকরিয়ায় আক্কাছউদ্দিন (৬৩) নামের এক বৃদ্ধকে হামলা চালিয়ে মারাত্মকভাবে আহত করেছে সন্ত্রাসীরা। বর্তমানে ওই বৃদ্ধকে আশঙ্কাজনক অবস্থায় চমেকে ভর্তি করা হয়েছে। এঘটনায় তার পুত্র মোহাম্মদ শাহজাহান বাদি হয়ে থানায় মামলা দায়ের করেছে। গত ২৪ আগস্ট সন্ধ্যা সাড়ে ৬টায় উপজেলা ফাঁশিয়াখালীর রাজারবিল নয়াপাড়া এলাকায় এ ঘটনা ঘটে। তিনি ইউনিয়নের ৩নং ওয়ার্ডের রাজারবিল এলাকার মোহাম্মদ কালুর পুত্র।আক্কাছ উদ্দিনের পুত্র মোহাম্মদ শাহজাহান বলেন, তার পিতা ফাঁশিয়াখালী ইউনিয়নে সামাজিক বনায়নের বিভিন্ন প্লটে দৈনিক মজুরিতে জঙ্গল পরিস্কার করতে যান। তার পিতার অধিনে আরও ১০-১২জন শ্রমিক জঙ্গল পরিস্কারের কাজ করেন। ২৪ আগস্ট সন্ধ্যা সাড়ে ৬টার দিকে তার বাবা বনায়নের জঙ্গল পরিস্কার করে বাড়ি ফিরছিলেন। তিনি রাজারবিল এলাকায় পৌছলে বনায়নের জঙ্গল পরিস্কার না করার জন্য বলেন সন্ত্রাসী গিয়াসউদ্দিন, ফরহাদুল ইসলাম, জমির উদ্দিন, নজরুল ইসলাম ও সরওয়ার আলম। ওইসময় তার পিতা আক্কাছ উদ্দিন কেন জানতে চাইলে ক্ষুব্ধ হয় সন্ত্রাসীরা। একপর্যায়ে বন্দুকের বাট ও লোহার রড দিয়ে এলোপাতাড়ি পিঠিয়ে গুরুতর আহত করেন সন্ত্রাসী গিয়াস উদ্দিন ও তার সহযোগিরা। পরে তার পিতা মাটিতে লুঠিয়ে পড়েন।
এসময় তার পিতার কাছে থাকা শ্রমিকদের বেতনের ৭৫ হাজার টাকা লুট করে নিয়ে যায় সন্ত্রাসীরা।তিনি আরও বলেন, পরে স্থানীয় লোকজন তার পিতাকে উদ্ধার করে চকরিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা করেন। সেখানে তার মাথায় ১৪টি সেলাই দেওয়া হয়েছে। পরে তার অবস্থা গুরুতর হলে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করে। এখনো শঙ্কামুক্ত নয় বলে জানান পরিবারের সদস্যরা।
ঘটনার সত্যতা স্বীকার করে স্থানীয় ইউপি চেয়ারম্যান গিয়াস উদ্দিন চৌধুরী বলেন, হামলার ঘটনাটি স্থানীয় লোকজন আমাকে অবহিত করেছেন। আক্কাছ উদ্দিনকে চিকিৎসার জন্য চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে।