চট্টগ্রামে করোনা আক্রান্তের সংখ্যা ৬ হাজার ছাড়ালো

প্রকাশিত

চট্টগ্রাম নগরী ও জেলায় করোনা আক্রান্তের সংখ্যা ৬ হাজার ছাড়িয়েছে শনিবার।

গত ২৪ ঘণ্টায় নতুন করে ১৮৭ জন আক্রান্ত হওয়ার মধ্যে দিয়ে চট্টগ্রামে সর্বমোট করোনা আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৬০৯৮ জনে।

এছাড়া, চট্টগ্রামে নতুন করে করোনা আক্রান্ত হয়ে মারা গেছে আরো তিনজন। এ দিয়ে মোট মৃত্যুর সংখ্যা ১৩৯ জন।

শনিবার (২০ জুন) সকালে চট্টগ্রামের সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি এসব তথ্য জানিয়েছেন।

সিভিল সার্জন জানান, চট্টগ্রামের ৪টি ল্যাবে ৭৭৩ জনের নমুনা পরীক্ষা করে আরও ১৮৭ জনের দেহে করোনাভাইরাসের সংক্রমণ পাওয়া গেছে। এর মধ্যে ৯২ জন নগরের ও ৯৫ জন বিভিন্ন উপজেলার বাসিন্দা। গত ২৪ ঘণ্টায় মৃত্যু হয়েছে ৩ জনের। এর মধ্যে ২ জন নগরের ও একজন উপজেলার।

ল্যাব ভিত্তিক পরীক্ষায় নগরের ফৌজদারহাটের বিআইটিআইডি হাসপাতাল ল্যাবে ১৬৯ জনের নমুনা পরীক্ষায় ৪২ জনের দেহে করোনার জীবাণু পাওয়া গেছে। এর মধ্যে ২০ জন নগরের ও ২২ জন উপজেলার।

চট্টগ্রাম ভেটেরিনারি ইউনিভার্সিটির ল্যাবে ১৫৪ জনের নমুনা পরীক্ষা করে ৩৯ জনের করোনা শনাক্ত হয়েছে। এর মধ্যে ৪ জন নগরের ও ৩৫ জন বিভিন্ন উপজেলার।

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ল্যাবে ১২৪ জনের নমুনা পরীক্ষা করে ৪৯ জনের করোনা পজিটিভ পাওয়া গেছে। এদের মধ্যে নগরের ১৯ জন ও বিভিন্ন উপজেলার ৩০ জনের করোনা পজিটিভ পাওয়া গেছে।

চট্টগ্রাম মেডিক্যাল কলেজ ল্যাবে ২১৭ জনের নমুনা পরীক্ষা করে ৫৪ জনের করোনা পাওয়া গেছে। এর মধ্যে ৪৯ জন নগরের ও ৫জন উপজেলার।

চট্টগ্রামের বেসরকারি ইম্পেরিয়াল হাসপাতালের করোনার নমুনা পরীক্ষার ফলাফল শনিবার সকাল ৯টা পর্যন্ত পাওয়া যায়নি বলে সিভিল সার্জন দপ্তর থেকে জানানো হয়েছে।

সব মিলিয়ে চট্টগ্রামে শনিবার (২০ জুন) পর্যন্ত সর্বমোট ৬ হাজার ৯৮ জনের দেহে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। মারা গেছে ১৩৯ জন। হাসপাতাল এবং বাসায় থেকে সুস্থ হয়েছেন প্রায় ১৬০০ জন।