চট্টগ্রামে প্রধানমন্ত্রী, প্রয়াত নেতার বাসায় যাবেন বিকেলে

প্রকাশিত

চট্টগ্রাম প্রতিনিধি : নৌবাহিনীর একটি অনুষ্ঠানে যোগ দিতে প্রধানমন্ত্রী শেখ হাসিনা চট্টগ্রাম পৌঁছেছেন।

রবিবার (২৪ ডিসেম্বর) সকাল সাড়ে ১০টার দিকে প্রধানমন্ত্রী চট্টগ্রামের পতেঙ্গাস্থ নেভাল একাডেমিতে পৌঁছান।

এদিন সকাল ১০টায় চট্টগ্রামের উদ্দেশ্যে ঢাকা ছাড়েন। আর সকাল সাড়ে ১০টায় তিনি শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দরে পৌঁছান।

চট্টগ্রামে পৌঁছে প্রধানমন্ত্রী বাংলাদেশ নেভাল একাডেমিতে পাসিং আউট প্যারেড এবং বাংলাদেশ নৌ বাহিনীর রাষ্ট্রপতির কুচকাওয়াজে প্রধান অতিথি হিসেবে যোগ দিয়েছেন। এর আগে চট্টগ্রাম পৌঁছলে মন্ত্রী পরিষদের সদস্য, সংসদ সদস্য, সিনিয়র আওয়ামী লীগ নেতৃবৃন্দ এবং সামারিক বাহিনীর ঊর্ধ্বতন কর্মকর্তারা প্রধানমন্ত্রীকে স্বাগত জানান।

নৌবাহিনীর কর্মসূচি শেষে বিকেলে তিনি চট্টগ্রামের সদ্য প্রয়াত প্রভাবশালী আওয়ামী লীগ নেতা, চট্টগ্রাম নগর আওয়ামী লীগের সভাপতি ও প্রাক্তন সিটি মেয়র এবিএম মহিউদ্দিন চৌধুরীর বাসায় যাবেন মরহুমের পরিবারকে সমবেদনা জানাতে। চট্টগ্রামে প্রধানমন্ত্রীর এই কর্মসূচির বিষয়টি নিশ্চিত করেছেন চট্টগ্রামের জেলা প্রশাসক জিল্লুর রহমান।

চট্টগ্রাম জেলা প্রশাসন সূত্র জানায়, নৌ বাহিনীর কুচকাওয়াজে যোগ দিতে প্রধানমন্ত্রী সকাল সাড়ে ১০টার দিকে চট্টগ্রাম নেভাল একাডেমিতে পৌঁছান। সেখানে বিকেল ৩টা পর্যন্ত প্রধানমন্ত্রীর নির্ধারিত কর্মসূচি রয়েছে। এই কর্মসূচি শেষে প্রধানমন্ত্রী পতেঙ্গা থেকে সড়ক পথে চট্টগ্রাম নগরীর দুই নম্বর গেট মেয়র গলির চশমা হিলস্থ এবিএম মহিউদ্দিন চৌধুরীর বাসায় যাবেন। মহিউদ্দিন চৌধুরীর পরিবারকে সমবেদনা জানিয়ে তিনি বাসায় কিছু সময় অবস্থান করবেন।

এ ছাড়া তিনি মহিউদ্দিন চৌধুরীর কুলখানি উপলক্ষে আয়োজিত মেজবানে পদদলিত হয়ে নিহত ১০ জনের পরিবারের সদস্যদের সঙ্গেও কথা বলবেন। প্রধানমন্ত্রী মহিউদ্দিন চৌধুরীর বাসায় যাওয়ার বিষয়টি নিশ্চিত করেছেন মহিউদ্দিন চৌধুরীর বড় ছেলে ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী নওফেল।

প্রধানমন্ত্রীর চট্টগ্রাম সফরকে ঘিরে সমগ্র চট্টগ্রাম নগরীতে ব্যাপক নিরাপত্তার ব্যবস্থা নেওয়া হয়েছে। বিশেষ করে নগরীর দুই নম্বর গেট চশমা হিল এলাকায় মহিউদ্দিন চৌধুরীর বাসার পথ জনবহুল এবং সরু গলি দিয়ে যেতে হবে বলে এই এলাকায় ব্যাপক নিরাপত্তামূলক ব্যবস্থা নিয়েছে পুলিশ ও অন্যান্য আইনশৃংখলা বাহিনীর সদস্যরা।

Be the first to write a comment.

Leave a Reply