চট্টগ্রামে ৮ হাজার ছাড়ালো করোনা আক্রান্ত রোগীর সংখ্যা

প্রকাশিত

চট্টগ্রামে আট হাজার ছাড়ালো করোনা আক্রান্ত রোগীর সংখ্যা। সর্বশেষ গত ২৪ ঘণ্টায় নমুনা পরীক্ষায় চট্টগ্রামে আরও ৩৪৬ জন করোনা পজিটিভ শনাক্ত হয়েছেন।

সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি এ তথ্য জানিয়েছেন। এ নিয়ে চট্টগ্রামে মোট ৮ হাজার ৩৫ জন করোনা রোগী শনাক্ত হয়েছেন বলে তিনি জানান।

ডা. সেখ ফজলে রাব্বি বলেন, রবিবার চট্টগ্রামের ছয়টি ও কক্সবাজারের একটি ল্যাবে চট্টগ্রাম জেলার ৯৯৭ জনের নমুনা পরীক্ষা করা হয়। তার মধ্যে ৩৪৬ জন করোনা আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছেন। এদিন কোভিড-১৯ শনাক্ত হয়ে মারা গেছেন ২ জন।’

সিভিল সার্জন কার্যালয় সূত্র জানায়, রবিবার চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ল্যাবে ১৬৭ জনের নমুনা পরীক্ষা করা হয়। এরমধ্যে ৫৬টি নমুনার ফলাফলে কোভিড-১৯ পজিটিভ পাওয়া যায়। এরমধ্যে মহানগরে আক্রান্ত হয়েছেন ২৫ জন ও উপজেলায় আক্রান্ত হয়েছেন ৩১ জন।

এদিকে, চট্টগ্রাম ভেটেরিনারি অ্যান্ড অ্যানিম্যাল সায়েন্সেস বিশ্ববিদ্যালয়ে (সিভাসু) ১৪৪ জনের নমুনা পরীক্ষায় ২৬টি, চট্টগ্রাম মেডিক্যাল কলেজ (চমেক) ল্যাবে ১১২ জনের নমুনা পরীক্ষায় ৪৫টি, বিআইটিআইডি ল্যাবে ১০১ জনের নমুনা পরীক্ষায় ১৪টি, ইম্পেরিয়াল হাসপাতালের ল্যাবে ১১০ জনের নমুনা পরীক্ষায় ২৪টি এবং শেভরনের ল্যাবে সর্বশেষ দুইদিনে সংগৃহীত ৩৫২ জনের নমুনা পরীক্ষায় ১৭৭টি নমুনা কোভিড-১৯ পজিটিভ হয়েছে। এছাড়া কক্সবাজার মেডিক্যাল কলেজ হাসপাতালের ল্যাবে চট্টগ্রামের ১১ জনের নমুনা পরীক্ষা করা হয়। এরমধ্যে ৪ টি নমুনার ফলাফলে কোভিড-১৯ পজেটিভ পাওয়া যায়।

প্রসঙ্গত গত ৪ এপ্রিল চট্টগ্রামে প্রথম করোনা রোগী শনাক্ত হয়। এরপর গতকাল পর্যন্ত চট্টগ্রামে মোট আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছেন ৮ হাজার ৩৫ জন। এরমধ্যে করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন ১৭১ জন। মৃতদের ১৩১ জন নগরীর, ৪০ জন চট্টগ্রামের বিভিন্ন উপজেলার বাসিন্দা ছিলেন। এখন পর্যন্ত সুস্থ হয়েছেন ৯৬৫ জন এবং শেষ ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ৩২ জন।