চলচ্চিত্র পুরস্কার তুলে দেবে ট্রেন বাঁচানো সেই ২ শিশু

প্রকাশিত

আগামী ১৩ জানুয়ারি থেকে ঢাকায় শুরু হওয়া ‘রেইনবো আর্ন্তজাতিক চলচ্চিত্র উৎসবে’ শিশু বিভাগের শ্রেষ্ঠ বিজয়ীর হাতে পুরস্কার তুলে দেবে মাফলার বীরখ্যাত লিটন ও শিহাব। এর ফলে ট্রেন রক্ষাকারী দুই শিশুর বীরত্বগাথা সম্পর্কে ৬৪টি দেশ জানতে পারবে। ওই দুই শিশুর সঙ্গে দেখা করে শুক্রবার (২২ ডিসেম্বর) পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম তার নিজের ভেরিফাইড ফেসবুকে এ তথ্য জানিয়েছেন।

বৃহস্পতিবার (২১ ডিসেম্বর) ঢাকা থেকে রাতের ট্রেনে বাঘার আড়ানীতে পৌঁছার পর প্রতিমন্ত্রী সর্বপ্রথম দেখা করেন শিহাব ও লিটনের সঙ্গে। সাহসী আর বুদ্ধিমত্তার পরিচয় দিয়ে মাফলার উড়িয়ে ট্রেন থামানো দুই শিশুকে প্রতিমন্ত্রী লাল রঙয়ের একই রকম জ্যাকেট পরিয়ে দেন।এসময় তিনি উপস্থিত বুদ্ধির জন্য তাদের ধন্যবাদ জানান।

এর আগে সোমবার (১৮ ডিসেম্বর) ট্রেন থামানোর খবর শুনে তিনি ওই দুই শিশুর আজীবন পড়ালেখার দায়িত্ব গ্রহণ করেন।

প্রতিমন্ত্রী উভয়ের বাব-মাকে বলেন, আপনাদের দুই শিশু দেশের সম্পদ রক্ষা করেছে। তাদের ধন্যবাদ জানানোর ভাষা নেই। তাদের মনে যে উদ্দীপনার সৃষ্টি হয়েছে তা প্রশংসনীয়। আমরা তাদের ভালো কাজের সফলতাস্বরূপ পরিচিত করতে চাই। এজন্য রেইনবো আর্ন্তজাতিক চলচ্চিত্র উৎসবে শিশু বিভাগের শ্রেষ্ঠ বিজয়ীর হাতে পুরস্কার তুলে দেবে লিটন ও শিহাব।

পরে দুপুরে প্রতিমন্ত্রী আড়ানী পৌরসভার ৬টি উন্নয়নমূলক কাজের উদ্বোধন ঘোষণা করেন এবং আড়ানী ইউনিয়নের সাবেক সভাপতি (অসুস্থ) আজিজুর রহমানের সঙ্গে দেখা করেন।

এরপর তিনি পার্শ্ববর্তী চারঘাট উপজেলায় রওনা দেন। এসময় উপস্থিত ছিলেন-আড়ানী পৌরসভার মেয়র মুক্তার আলী, প্রকৌশলী সাইফুল ইসলাম। এছাড়া আড়ানী পৌরসভার আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতারা উপস্থিত ছিলেন।

Be the first to write a comment.

Leave a Reply