চাঁপাইনবাবগঞ্জে হত্যা মামলায় ৬ জনের যাবজ্জীবন কারাদণ্ড

প্রকাশিত

চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি – চাঁপাইনবাবগঞ্জে আব্দুর রহমান হত্যা মামলায় স্ত্রী ও ছেলেসহ ছয় জনকে যাবজ্জীবন সশ্রম কারাদণ্ড দিয়েছেন আদালত।আজ বুধবার দুপুরে অতিরিক্ত দায়রা ও জেলা জজ আদালতের বিচারক মো. জিয়াউর রহমান আসামিদের উপস্থিতিতে এ রায় দেন।দণ্ডপ্রাপ্ত আসামিরা হলেন- নিহত আব্দুর রহমানের স্ত্রী সাহার বানু (৪৪), ছেলে আব্দুল হাকিম (৩১), সাহার বানুর বোন হাজেরা বেগম (৪৮), ভাই রিয়াজুল ইসলাম (৫৮), মতিউর রহমান (৪৬) ও হাবিবুর রহমান (৪১)।

নিহত আব্দুর রহমানের বাড়ি শিবগঞ্জ উপজেলার মনাকষা ইউনিয়নের হাউসনগর গ্রামে।

মামলার বিবরণে জানা গেছে, আব্দুর রহমানের কাছ থেকে তার স্ত্রী সাহার বানু ৭০ হাজার টাকা ধার নিয়ে ভাই মতিউর রহমানকে দেন। পরবর্তীতে টাকা ফেরত দেওয়া নিয়ে স্বামী-স্ত্রীর মধ্যে মনোমালিন্যের সৃষ্টি হয়। এ ঘটনাকে কেন্দ্র করে ২০১২ সালের ২ ফেব্রুয়ারি রাতের কোনও এক সময় আব্দুর রহমানকে বাড়ির বাইরে একটি আমবাগানে ডেকে নিয়ে ফাঁসিতে ঝুলিয়ে খুন করে আসামিরা।

এ ঘটনায় ২০১২ সালের ৩ ফেব্রুয়ারি শিবগঞ্জ থানায় আব্দুর রহমানের ভাই রফিকুল ইসলাম বাদী হয়ে ছয় জনকে আসামি করে একটি হত্যা মামলা দায়ের করেন। ওই বছরের ১৮ মে আদালতে এ মামলার অভিযোগপত্র দাখিল করেন মামলার তদন্তকারী কর্মকর্তা উপ পরিদর্শক রুহুল আমিন। সাক্ষ্য প্রমাণ শেষে আজ দুপুরে অতিরিক্ত দায়রা ও জেলা জজ আদালতের বিচারক ছয় জনকে যাবজ্জীবন সশ্রম কারাদণ্ড ও প্রত্যেককে ১০ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরও তিন মাসের বিনাশ্রম কারাদণ্ড দেন।

সরকারি পক্ষে মামলা পরিচালনা করেন অতিরিক্ত পিপি আঞ্জুমান আরা এবং আসামি পক্ষে ছিলেন অ্যাডভোকেট তাহির জামিল।