চিকিৎসক ও স্বাস্থ্যকর্মীদের বিশেষ ধরনের ২০,০০০ জুতা দিলেন প্রিয়াঙ্কা

প্রকাশিত

অনলাইন ডেস্ক-

করোনা মোকাবিলায় জীবনের ঝুঁকি নিয়ে কাজ করছেন চিকিৎসক ও স্বাস্থ্যকর্মীরা। এবার ভারতীয় চিকিৎসক ও স্বাস্থ্যকর্মীদের নিরাপত্তার কথা ভেবে তাদের জন্য বিশেষভাবে তৈরি ১০ হাজার জুতা দিলেন প্রিয়াঙ্কা চোপড়া।

তবে শুধু ভারতের স্বাস্থ্যকর্মীদের জন্যই নয়, প্রিয়াঙ্কা মার্কিন যুক্তরাষ্ট্রের চিকিৎসক ও স্বাস্থ্যকর্মীদের জন্যও একইভাবে ১০ হাজার জুতো অনুদান হিসাবে দিয়েছেন। সবমিলিয়ে মোট ২০ হাজার জুতা দিয়েছেন এই অভিনেত্রী।

‘ক্রস’ নামক একটি জুতা প্রস্তুতকারক সংস্থার ব্র্যান্ড অ্যাম্বাসেডর হলেন প্রিয়াঙ্কা চোপড়া। সেই সংস্থার সঙ্গে মিলেই প্রিয়াঙ্কা এই উদ্যোগ নিয়েছেন বলে জানা যাচ্ছে। সোশ্যাল মিডিয়ায় প্রিয়াঙ্কা নিজেই একথা জানিয়েছেন।

তিনি লিখেছেন, চিকিৎসক ও স্বাস্থ্যকর্মীরাই বর্তমান সময়ে আসল হিরো। তারা প্রতিদিন বহু মানুষের প্রাণ বাঁচাচ্ছেন। তার প্রতিশ্রুতি আত্মত্যাগের কারণেই এই বিশ্বমহামারীর সময়ে এত প্রাণ বাঁচছে। আর এই জুতাগুলি তাদের পক্ষে এই সময় আরামদায়ক হবে, কাজ করতেও সাহায্য করবে। তাদের এই কাজের জন্য সহজেই ধুয়ে ফেলা যায় এমন জুতো খুব দরকার। আমরা তাদেরকে সাহায্য করতে পেরে খুশি। আশা করি এটা করোনা ভাইরাসের বিরুদ্ধে তাদের লড়াইয়ে অনেকটাই সাহায্য করবে।

তবে শুধু এই বিশেষ ধরনের জুতা দেওয়াই নয়, প্রিয়াঙ্গা ও নিক মিলে পিএম কেয়ার ফান্ড, ইউনিসেফ, গিভ ইন্ডিয়া, নো কিড হাঙ্গরিসহ মোট ১৫টি সংস্থায় আর্থিক অনুদান দিয়েছেন। এছাড়াও বিভিন্নভাবে সাহায্যের হাত বাড়িয়ে দিয়েছেন প্রিয়াঙ্কা। সম্প্রতি করোনার মতো মহামারীর মধ্যেও নিঃস্বার্থভাবে কাজ করে যাওয়া বিশ্বের বিভিন্ন প্রান্তের ৪ নারী স্বাস্থ্যকর্মীকে উপহার দিলেন প্রিয়াঙ্কা চোপড়া। উপহার হিসাবে এই ৪ নারী স্বাস্থ্যকর্মীকে ১ লাখ ডলার দিয়েছেন প্রিয়াঙ্কা।