চিতলমারীতে রোজা থেকে বর্গা চাষির ধান কেটে দিল ছাত্রলীগ

প্রকাশিত

চিতলমারী প্রতিনিধি:
বাগেরহাটের চিতলমারীতে মহামারি করোনা দুর্যোগে কারণে শ্রমিক সংকট থাকায় রোজা থেকে স্বেচ্ছাশ্রমের মাধ্যমে উপজেলার নালুয়া গ্রামের আলমগীর শেখ নামের এক বর্গা চাষির ২ বিঘা জমির ধান কেটে দিয়েছেন ছাত্রলীগের নেতা কর্মীরা। বাগেরহাট-১ আসনের সংসদ সদস্য শেখ হেলাল উদ্দিনের নির্দেশে ও উপজেলা ভাইস চেয়ারম্যা শেখ মাহাতাবুজ্জামানের অনুপ্রেরণায় শুক্রবার সকাল ৮ টায় এ ধান কাটা কার্যক্রমের উদ্বোধন করা হয়। এ সময় উপজেলা ছাত্রলীগের যুগ্ম-সাধারণ সম্পাদক কামরুজ্জামান তুহিনের নেতৃত্বে ছাত্রলীগের ছাত্রলীগের ২৫ জন নেতাকর্মী স্বেচ্ছাশ্রমের মাধ্যমে ওই চাষির ধান কেটে ঘরে তুলে দেন।

এ ব্যাপারে জমির মালিক আলমগীর শেখ জানান, তিনি শ্রমিক সংকটের কারণে ধান কাটতে পারছিলেন না। এ বিষয়টি তিনি শিবপুর ইউনিয়ন ছাত্রলীগের সাবেক সভাপতি আরিফুজ্জামান মুক্তিকে জানালে তিনি ও উপজেলা ছাত্রলীগের যুগ্ম-সাধারণ সম্পাদক কামরুজ্জামান তুহিন উদ্যোগ নিয়ে তার ধান কেটে ঘরে তুলে দেন।

উপজেলা ছাত্রলীগের যুগ্ম-সাধারণ সম্পাদক কামরুজ্জামান তুহিন জানান, উপজেলা ছাত্রলীগ ও নালুয়া এলাকার ছাত্রলীগের নেতা-কর্মীদের সহযোগিতায় তিনি এ ধান কাটা কার্যক্রমের উদ্যোগ গ্রহণ করেন। এলাকার কৃষকদের ধান কাটা শেষ না হওয়া পর্যন্ত তাদের এ কার্যক্রম অব্যাহত থাকবে বলেও তিনি জানান।