চিরিরবন্দরে নারী উন্নয়ন ফোরামের উদ্যোগে হত দরিদ্র মহিলাদের মাঝে সেলাই মেশিন বিতরণ

প্রকাশিত
দিনাজপুর. প্রতিনিধি –

দিনাজপুর চিরিরবন্দর উপজেলায় স্বাধীনতার ৫০ বছর ও সুবর্ণজয়ন্তী উপলক্ষে নারী উন্নয়ন ফোরামের উদ্যোগে সকালে চিরিরবন্দর উপজেলা নির্বাহী অফিসার ইউএনও অফিস কক্ষে হত দরিদ্র মহিলাদের মাঝে সেলাই মেশিন বিতরণ করা হয়।

আজ সোমবার (২১ জুন) নারী উন্নয়ন ফোরামের
সভাপতি ও চিরিরবন্দর উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান মোছাঃ লায়লা বানু এর সভাপতিত্বে সেলাই মেশিন বিতরণ সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, চিরিরবন্দর উপজেলা নির্বাহী অফিসার(ইউএনও) আয়েশা সিদ্দিকা, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, উপজেলা সহকারী কমিশনার(ভূমি) ইরতিজা হাসান, উপজেলা আওয়ামী লীগের সাধারন সম্পাদক আহসানুল হক(মুকুল)।আরো উপস্থিত ছিলেন, হতদরিদ্র ভুক্তভোগী নারীরাসহ স্থানীয় সাংবাদিকরা।
উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) আয়েশা সিদ্দিকা বলেন, বর্তমান সরকার বিভিন্ন ধরনের উন্নয়নের মাধ্যমে নারীদের অগ্রযাত্রাকে অব্যাহত রেখেছে। কারণ জাতির অর্থনৈতিক পরিবর্তন আনতে হলে নারীদের ভুমিকা অপরিসীম।
বিশ্বায়নের এ যুগে প্রগতিশীল সমাজ গড়ে তোলার লক্ষ্যে নারীর অধিকার, ক্ষমতায়ন ও কর্মবান্ধন পরিবেশ সৃষ্টি অত্যাবশ্যক। তাই সমাজের মূল
স্রোতধারায় নারী উন্নয়ন ও অধিকার প্রতিষ্ঠায় বর্তমান সরকার দৃঢ় প্রতিজ্ঞাবদ্ধ। অর্থনৈতিক প্রবৃদ্ধি তরান্বিত করাসহ টেকসই জাতীয় উন্নয়ন নিশ্চিত করার জন্যও দক্ষ মানব সর্ম্পদের কোন বিকল্প নেই।
নারী উন্নয়ন ফোরামের সভাপতি ও চিরিরবন্দর উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান মোছাঃ লায়লা বানু বলেন- আত্মনির্ভরশীল ও স্বনির্ভর জাতি গঠনে নারীকে শতভাগ কর্মমুখী করতে হবে। এর মধ্য দিয়েই দারিদ্র্য ও বেকারমুক্ত হবে দেশ। বাস্তবায়ন হবে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বপ্নের সোনার বাংলা ও সফল প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার স্বপ্নের উন্নত বাংলাদেশ। সেই লক্ষ্যেকে সামনে রেখে আত্মনির্ভরশীল ও স্বনির্ভর জাতি গঠনে নারী উন্নয়ন ফোরাম চিরিরবন্দর কাজ করে যাচ্ছে।
সেলাই মেশিন পেয়ে আফরোজা বেগম  বলেন, আমি গরিব মানুষ সেলাই মেশিন কেনা সম্ভব না আমার । আমি নারী উন্নয়ন ফোরাম চিরিরবন্দর এর কাছ থেকে বিনামূল্যে সেলাই মেশিন পেয়ে অনেক খুশি। এই সেলাই মেশিন এর মাধ্যমে কাজ করে আমার পরিবারসহ গ্রামের মানুষদের জামা কাপড় বানিয়ে যে আয় হবে তাতে আমার সংসারে একটু হলেও স্বচ্ছলতা আসবে।