চ্যানেল সিক্স এর চায়না প্রতিনিধি হিসেবে নিয়োগ পেলেন-মাসুদ রানা

প্রকাশিত
ডেস্ক-
আমেরিকা থেকে সম্প্রচারিত স্যাটেলাইট টেলিভিশন “ ইউ.এস,বাংলা লিজিং করপোরেশন এর একটি যৌথ প্রতিষ্ঠান-স্যাটেলাইট টিভি “চ্যানেল সিক্স” ঢাকা অফিসস্থ এর কো- চেয়ারম্যান কর্ণেল (অব:) নাজমুল ইসলাম যশোরের ছেলে মাসুদ রানাকে “চ্যানেল সিক্স” এর চায়না প্রতিনিধি” হিসেবে নিয়োগ প্রদান করেছেন।
মাসুদ রানা ,  যশোর জেলার শার্শা উপজেলার সীমান্তবর্তী একটি গ্রামে ২০২০ সালের ২৫ জুলাই জন্মগ্রহণ করেন  । দাদা ছিলেন তৎকালীন মুজিবনগর সরকারের একজন প্রতিনিধি । দাদা মৃত আনছার আলী মোল্লার ছোট ছেলে মোঃ আব্দুর রাজ্জাক মোল্লার ও মোছাঃ হালিমা খাতুনের প্রথম সন্তান । দাদা ও নানা দুজনেই সম্ভ্রান্ত পরিবার হ‌ওয়ায় অত্যান্ত আদর যত্নে বড় হয় ।
মাধ্যমিক বিদ্যালয় থেকে ২০১৭ সালে বিঙ্গান বিভাগ থেকে সম্মানের সাথে পাশ করে ।
কলেজে পড়াশোনা করা কালীন সময়ে সানি সোসাইটি অর্গানাইজেশনের সাথে যুক্ত হন এবং সেখানেও বেশ সুনাম অর্জন করেন যার ফলে এরিয়া সেচ্ছাসেবী প্রধান  , পরবর্তীতে জোন প্রধান এবং ২০১৯ সালের শেষের দিকে কেন্দ্রীয় নির্বাহী কর্মকর্তা হিসেবে কাজ করার সুযোগ পান । তার কাজের নৈপুণ্যেতা ও  কাজের প্রতি আগ্রহ থাকে নির্বাহী কর্মকর্তা হিসেবে প্রোমশন হয় সাথে সাথে সানি সোসাইটি অর্গানাইজেশনের স্কুল প্রজেক্ট গুলো নিজেই দেখাশোনা করছেন ।
২০১৯ সালের শেষে চীনে ২৬৩২ জন আবেদন করেন এর মধ্যে সর্বোচ্চ ১০০ জন নিবেন । অনেক টেনশনের পর রেজাল্ট দিলো সেখানে বাংলাদেশ থেকে নুসরাত ও মাসুদ দুজন চায়না বিশ্ববিদ্যালয়ে বাংলাদেশ থেকে স্কলারশিপ নিয়ে পড়াশোনার জন্য মনোনীত হন ।
সকল প্রোসেসিং শেষ ২০২০ সালে ফেব্রুয়ারি মাসের মাঝামাঝি মাসুদ চলে যান চায়নাতে
কিন্তুু তখনই দেখা দিলো কোভিড ১৯ নামক এক মহামারী । বন্ধ হয়ে গেল বর্ডার আকাশ পথ , নৌপথ ও স্থল পথ সবকিছু বন্ধ । দীর্ঘ লকডাউন দিলো চীন সরকার । একে একে ছড়িয়ে গেল সমগ্র বিশ্বে । মহামারী আকার ধারন করায় সমস্ত দেশের সাথে আকাশ পথ বন্ধ ঘোষণা করা হয় । বাংলাদেশ সরকার‌ও সবকিছু বন্ধ ঘোষণা করেন ।  

সৎ ও নির্ভীক সাংবাদিকতার নীতি-আদর্শ বুকে ধারণ করে এগিয়ে চলা অকুতোভয় সাংবাদিক মাসুদ রানা , চ্যানেল সিক্স’এর চায়না প্রতিনিধি হিসেবে প্রশাসনের কর্মকর্তা, জনপ্রতিনিধি, রাজনৈতিক ব্যক্তিত্ব, সুশীল সমাজের প্রতিনিধি, মুক্তিযোদ্ধা প্রতিনিধি, শিক্ষক প্রতিনিধি, সামাজিক প্রতিষ্ঠান প্রতিনিধি, এনজিও প্রতিনিধি ও ব্যবসায়ী নেতৃবৃন্দসহ নিজ কর্মএলাকার সহযোদ্ধা, সহকর্মীদের দোয়া ও সহযোগিতা চেয়েছেন। তিনি আশা প্রকাশ করেন সকলের সহযোগিতা পেলে ‘চ্যানেল সিক্স’কে তিনি এ চায়নার সকল মানুষের কাছে বাংলাদেশকে তুলে ধরবেন।

সদ্য নিয়োগ পাওয়া “চ্যানেল সিক্স” মাসুদ রানা তার কর্মক্ষেত্রে শতভাগ সফল হোন। “চ্যানেল সিক্স” পরিবারের পক্ষ থেকে “চ্যানেল সিক্স” এর কো- চেয়ারম্যান কর্ণেল (অব:) নাজমুল ইসলামসহ এ পরিবারের সকলের এমনটাই প্রত্যাশা।

কোভিড ১৯ কারণে  সবকিছু থমকে আছে আশাকরি দ্রুত সময়ে আবারো সবাই ফিরে যাক সবার নিজের সপ্ন পূর্ণের স্থানে।