জঙ্গিবাদের ক্ষেত্রে সরকারের জিরো টলারেন্স: ডিএমপি কমিশনার

প্রকাশিত

বড়দিন উপলক্ষে রাজধানীজুড়ে কয়েক স্তরের নিরাপত্তাবেষ্টনী তৈরি করা হয়েছে বলে জানিয়েছেন ডিএমপি কমিশনার মো. আছাদুজ্জামান মিয়া। সোমবার (২৫ ডিসেম্বর) সকালে তেজগাঁও গির্জা পরিদর্শন শেষে তিনি সাংবাদিকদের এ তথ্য জানান।

ডিএমপি কমিশনার বলেন, জঙ্গিবাদ ও সন্ত্রাসবাদের ক্ষেত্রে সরকার সব সময় জিরো টলারেন্স। বড়দিন একটি ধর্মীয় উৎসব। বাংলাদেশ সম্প্রীতির দেশ। এখানে সম্প্রীতি নষ্টের কোনো সুযোগ নেই। কেউ জঙ্গিবাদ সন্ত্রাসবাদের চেষ্টা করলে কঠোরভাবে দমন করা হবে।

কমিশনার আরো বলেন, ধর্ম যার যার উৎসব সবার। রাষ্ট্রের দায়িত্ব সবাইকে নিরাপত্তা দেয়া। আমরা নিরাপত্তা দিচ্ছি। এছাড়া নিরাপত্তার জন্য রাজধানীর সকল গির্জায় সিসি ক্যামেরা বসানো হয়েছে।

আছাদুজ্জামান মিয়া বলেন, ‘গির্জার বাইরে কিছু পাঁচ তারকা হোটেলে প্রার্থনা হবে। সবকিছুকে ঘিরে আমরা কয়েক স্তরে সাদাপোশাকে এবং ইউনিফর্মে নিরাপত্তা ব্যবস্থা নিয়েছি।’

সকাল থেকে গির্জায় প্রবেশ করার সময় তল্লাশি করা হচ্ছে। পোশাকধারীদের পাশাপাশি সাদা পোশাকে আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা প্রতিটি গির্জায় অবস্থান নিয়েছেন।

বিশ্বের অন্যান্য দেশের মতো বাংলাদেশেও সোমবার উদযাপিত হচ্ছে খ্রিস্টান সম্প্রদায়ের প্রধান ধর্মীয় উৎসব বড়দিন। আনন্দ-উৎসব এবং নানা আয়োজনের মধ্য দিয়ে এদেশের খ্রিস্টান সম্প্রদায় পালন করছে এই বিশেষ দিনটি।

Be the first to write a comment.

Leave a Reply