জাতীর জনকের স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষে ইতালী আওয়ামীলীগের বিশেষ অনুষ্ঠান

প্রকাশিত

আসলামউজ্জামান,ইতালীঃ
ইতালী আওয়ামীলীগের সভাপতি ইদ্রিস ফরাজীর সভাপতিত্বে এবং সাধারন সম্পাদক হাসান ইকবালের পরিচালনায় উপস্থিত ছিলেন সর্ব ইউরোপিয়ান আওয়ামীলীগের সহ সভাপতি কেএম লোকমান হোসেন, সাংগঠনিক সম্পাদক জিএম কিবরিয়া ও মহিলা সম্পাদক হোসনে আরা বেগম।

সভায় বক্তারা বলেন, ১৯৭১ সালের ১৬ ডিসেম্বর পাকিস্তানি সৈন্যদের বিরুদ্ধে নয় মাস যুদ্ধের পর চূড়ান্ত বিজয় অর্জিত হলেও ১০ জানুয়ারি বঙ্গবন্ধু স্বদেশ প্রত্যাবর্তনের মধ্যদিয়ে জাতি বিজয়ের পূর্ণ স্বাদ গ্রহণ করে।
এসময় উপস্থিত ছিলেন, মুক্তিযোদ্ধা গাজি মশিউর রহমান, লুৎফর রহমান সহ ইতালী আওয়ামীলীগের নজরুল মাঝি, জাহাঙ্গীর ফরাজী, ইকবাল হোসেন, আব্দুর রউফ ফকির, জসিম উদ্দিন, সোয়েব দেওয়ান, আবু তাহির, আব্দুর রহমান, দিন মোহাম্মদ দিনু সহ মহিলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক নয়না আহম্মেদ।
এসময় বক্তারা বলেন, আমাদের প্রাণপ্রিয় প্রবাস বান্ধবনেত্রী শেখ হাসিনা ইতালী আসার খবরে আনন্দ বিরাজ করছে। জননেত্রীকে স্মরন কালের সেরা সংবর্ধনা উপহার দেয়ার প্রস্তুতি গ্রহণ করা হচ্ছে। পাশাপাশি বক্তারা সবাইকে সর্তক থাকার আহ্বান জানিয়ে বলেন, খন্দকার মোস্তাকের মত লোকেরা এখনো বিদ্যমান, তাদের কাছ থেকে যেমন আওয়ামীলীগকে সজাগ থাকতে হবে, তেমনি শক্ত হাতে দমন করতে হবে।
এছাড়াও বক্তারা বলেন, ইতালী আওয়ামীলীগ ইউরোপের অন্যতম শক্তিশালী একটি সংগঠন এবং মুক্তিযোদ্ধের স্বপক্ষের শক্তি। দেশদ্রোহী জামাত-বিএনপি দেশের বদমান করার চেষ্টা করলে তাদেরকেও বিরুদ্ধে কঠোর পদক্ষেপ নেয়া হবে।
এছাড়াও রোম মহানগর আওয়ামীলীগ, যুবলীগ, স্বেচ্চাসেবকলীগ, মহিলা আওয়ামীলীগ ও আমরা মুক্তিযোদ্ধা সন্তান সহ আওয়ালীলীগের সকল অঙ্গ-সহযোগি সংগঠনের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।
আলোচনা শেষে জাতির জনক শেখ মুজিবুর রহমানের আত্মার মাগফেরাত কামনা করে বিশেষ মোনাজাত এবং বঙ্গবন্ধুর স্বপ্ন বাস্তবায়নের মাধ্যমে সোনার বাংলা গড়ে উন্নয়শীল বাংলাদেশ তৈরির বাস্তব প্রতীক জননেত্রী শেখ হাসিনার দীর্ঘায়ু কামনা করে দোয়া প্রর্থনা করা হয়।