জাবালে নূরের বাসচালক সাত দিনের রিমান্ডে

প্রকাশিত

রাজধানীর বিমানবন্দর সড়কে বাসচাপায় দুই শিক্ষার্থী নিহত হওয়ার ঘটনায় জাবালে নূর পরিবহনের একটি বাসের চালকের সাত দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত।

মামলার নথি থেকে জানা গেছে, ক্যান্টনমেন্ট থানা থেকে গতকাল মঙ্গলবার ডিবি পরিদর্শক কাজী শরিফুল ইসলামকে তদন্তের দায়িত্ব দেওয়া হয়। আজ বুধবার তিনি বাসচালক মাসুম বিল্লাহকে ঢাকার চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট এইচ এম তোয়াহার আদালতে হাজির করে জিজ্ঞাসাবাদের জন্য সাত দিনের রিমান্ড চান। শুনানি শেষে আদালত সাত দিনের রিমান্ড মঞ্জুর করেন।

এ ব্যাপারে তদন্ত কর্মকর্তা কাজি শরিফুল ইসলাম কালের কণ্ঠকে জানান, এটি শুধু দুর্ঘটনা না হত্যা তা নিরুপনের জন্য আসামি বিল্লালকে জিজ্ঞাসাবাদ করা প্রয়োজন। এ কারণে রিমান্ড চাওয়া হয়েছে। আদালত সাতদিনই মঞ্জুর করেছেন।

তিনি আরও জানান, চালক মাসুম বিল্লাহ ঘটনার মূল হোতা। তার গাড়িতে চাপা দিয়ে দুই শিক্ষার্থীকে হত্যা করা হয়। আরও অনেকে আহত হয়।

প্রসঙ্গত, গত রবিবার দুপুরে রাজধানীর বিমানবন্দর সড়কের কুর্মিটোলা জেনারেল হাসপাতালের সামনে এমইএস বাসস্ট্যান্ডে জাবালে নূর পরিবহনের দুটি গাড়ি ও অন্য একটি গাড়ির রেশারেশিতে একটি বাসে শিক্ষার্থীদের চাপা দেয়। এতে ঘটনাস্থলে দুইজন নিহত হয়। একই ঘটনায় আহত হয় আরও ১০/১৫ জন শিক্ষার্থী। পরে এ ঘটনায় রবিবার রাতেই নিহত মীমের বাবা জাহাঙ্গীর আলম বাদী হয়ে ক্যান্টনমেন্ট থানায় মামলা দায়ের করেন।