জামালপুরের বকশীগঞ্জে নৌকার মাঝি পরিবর্তনের দাবি

প্রকাশিত

সৈকত আহমেদ বেলাল,জামালপুর-
জামালপুরের বকশীগঞ্জে আ‘লীগ সভানেত্রী শেখ হাসিনার ৭২ তম জন্মদিন উদযাপন উপলক্ষ্যে আয়োজিত অনুষ্ঠানে নৌকার মাঝি পরিবর্তনের দাবী করেছে উপজেলা আ‘লীগের নেতাকর্মীরা। দলীয় কার্যালয়ে শুক্রবার সন্ধ্যায় শেখ হাসিনার ৭২তম জন্মদিন পালন উপলক্ষে আয়োজিত এক আলোচনা সভায় বক্তারা এ দাবি করেন।
জানা গেছে, উপজেলা আ‘লীগের সভাপতি নুর মোহাম্মদের সভাপতিত্বে আলোচনা সভায় দলের সাংগঠনিক সম্পাদক আব্দুল আল মোকারেছ খোকন বলেন, আজ মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্মদিন, নেত্রীর জন্মদিনের অনুষ্ঠানেও স্থানীয় এমপি আবুল কালাম আজাদ উপস্থিত নেই। নেত্রীর জন্মদিনের অনুষ্ঠানে যে নেতা যোগদান করেন না সে রকম নেতা আমাদের দরকার নেই। কৃষি বিষয়ক সম্পাদক একেএম হান্নান বলেন, গত ১০ বছর যাবত জাতীয় বা দলীয় কোন অনুষ্ঠানে এমপি দলীয় কার্যালয়ে আসেন না। এমপি হওয়ার পর দলের ত্যাগী নেতাকর্মীরা বঞ্চিত হলেও বিএনপি-জামায়াতের লোকজন মোটাতাজা হয়েছে। এমপি যেমন আমাদের চিনেন না তেমনি নির্বাচনের সময় আমরাও তাকে চিনবো না।
উপজেলা ছাত্রলীগের সভাপতি জুমান তালুকদার বলেন, জামায়াত-বিএনপি নেতাকর্মীদের দ্বারা সব সময় বেষ্টিত থাকে এমপি সাহেব। বঙ্গবন্ধুর শাহাদাৎ বার্ষিকী ও সভানেত্রী শেখ হাসিনার জন্মদিনে এলাকায় অবস্থান করা স্বত্বেও তিনি দলীয় কার্যালয়ে আসেন না। ছাত্রলীগের নেতাকর্মীদের পক্ষে দাবী জানাই আগামী নির্বাচনে দলকে নিশ্চিত ভরাডুবির হাত থেকে বাঁচাতে প্রার্থী পরিবর্তনের।
ছাত্রলীগের সহ-সভাপতি স¤্রাট বলেন, আগামী নির্বাচনে আওয়ামীলীগের প্রার্থী হিসাবে নুর মোহাম্মদকে মনোনয়ন দিলে জয় শতভাগ নিশ্চিত বলে দাবী করেন তিনি। সাধারন সম্পাদক হাসানুজ্জামান সজিব জানান, এ আসন ধরে রাখতে হলে প্রার্থী পরিবর্তণের বিকল্প নেই। এখন সময় সঠিক সিদ্ধান্তে আসার।
জাতীয় শ্রমিক লীগের সদস্য সচিব মিষ্টার রানা বলেন, যে নেতা জনপ্রতিনিধি না হয়েও ব্যক্তিগত ফান্ড থেকে দীর্ঘদিন ধরে বকশীগঞ্জ ও দেওয়ানগঞ্জের মানুষকে সহায়তা করে আসছে। বিপদে আপদে পাশে দাঁড়াচ্ছে। তাকেই আমরা বেছে নিব। আমাদের সেই নেতা হলো নুর মোহাম্মদ। আগামী নির্বাচনী নৌকা প্রতীকের প্রার্থী হিসেবে তাকে দেখতে চাই।
আলোচনা সভায় অন্যন্যের মধ্যে উপস্থিত ছিলেন উপজেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক সাইফুল ইসলাম বিজয়, সহ-সভাপতি ও জেলা পরিষদ সদস্য জয়নাল আবেদীন, সহ-সভাপতি বাবুল তালুকদার, ছামিউল হক, সাংগঠনিক সম্পাদক এএইচএম আল আমীন, বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক ফজলুর রহমান খুদু, তথ্য ও যুব বিষয়ক সম্পাদক মেজবাহ উদ্দন জুলফিকার, উপ-দপ্তর সম্পাদক মানিকসহ নেতাকর্মীরা। শেখ হাসিনার জন্মদিন পালন উপলক্ষে প্রধানমন্ত্রী শেখ হাসিনার দীর্ঘায়ু কামনা করে দোয়া শেষে কেক কাটা হয়।