জয়পুরহাটের আক্কেলপুরে ভবন নির্মাণের সামগ্রী সড়কে ভোগান্তিতে পথচারী

প্রকাশিত

আক্কেলপুর (জয়পুরহাট) সংবাদদাতা : জয়পুরহাটের আক্কেলপুর পৌরসদরের পুরাতন বাজার এলাকায় সোনালী ব্যাংক সংলগ্ন সড়কের উপর নির্মাণ সামগ্রী রেখে নব নির্মিত ভবনের কাজ দেদারছে চালিয়ে যাচ্ছেন ভবন মালিক জহুরুল ইসলাম নামে এক ব্যক্তি। সড়কের অর্ধেকটা দখল করে নির্মাণ কাজ চালাচ্ছেন তিনি। কিন্তু দেখার কেউ নেই। এতে করে পৌর শহরের সড়কটি শোচনীয় হয়ে পড়ছে অপরদিকে জন চলাচলে ব্যাপক ব্যাঘাত সৃষ্টি হচ্ছে। পৌর কর্তৃপক্ষ এসব সমস্যা নিরসনে অভিযান পরিচালনা করে ব্যাবস্থা গ্রহন না করলে ভোগান্তিতে থাকবে পৌরবাসী। পৌর এলাকায় অধিকাংশ মহল্লার বসবাসরত মালিকগণ তাদের বহুতল ভবন নির্মাণের জন্য সড়কের উপরে ইট,বালু,পাথর সহ মেশিন ও যন্ত্রাংশ রেখে নিশ্চিন্তে কাজ চালিয়ে যাচ্ছে। পৌর কর্তৃপক্ষের তদারকি না থাকায় এ সমস্যা আরো ব্যপক আকার ধারণ করেছে। তবে এ বিষয়ে পৌর কর্তৃপক্ষ সড়কের উপর নির্মাণ সামগ্রী না রাখার জন্য এলাকায় মাইকিং করলেও আইনি কোন পদক্ষেপ না নেওয়ায় দেদারছে ভবন নির্মাণ মালিকেরা সড়কের উপরে নির্মাণ সামগ্রী রেখে তাদের কাজ চালিয়ে যাচ্ছেন।
সরেজমিনে দেখা যায়, পৌরশহরের পুরাতন বাজার এলাকায় জহুরুল ইসলাম নামে এক ব্যক্তি একটি বহুতল ভবন নির্মাণের কাজ শুরু করেছেন কয়েকদিন আগে। তিনি তার ভবন নিমার্ণের জন্য নির্মাণ সামগ্রী সড়কের উপর রেখেছেন। গত শুক্রবার সকালে ওই স্থানে গিয়ে দেখা গেছে সড়কের মাঝ খানে ইট ভাঙ্গা মেশিন রেখে ইট ভাঙ্গা হচ্ছে। বিষয়টি তাৎক্ষনিক পৌর মেয়র গোলাম মাহফুজ চৌধুরী অবসরকে এই প্রতিবেদক জানালে তিনি বিষয়টি এখনি অপসারনের ব্যাবস্থা নিচ্ছেন বলে জানান। ওই দিন সন্ধ্যায় ওই স্থানে আবারও আগের মতোই রয়েছে। মেয়র ওই ব্যাক্তির বিরুদ্ধে কোন ব্যাবস্থা গ্রহন করেন নি।
এব্যাপারে স্থানীয় দোকান মালিক নাম প্রকাশ না করার শর্তে বলেন, ভবন ট প্রবাসী জহুরুল ইসলাম নামে এক ব্যক্তি তৈরি করছেন। তিনি পৌর আইন না মেনে নির্মাণ সামগ্রী রেখে কাজ করচ্ছে। বাধা দিলে উল্টো আমাদেরিই সমস্যা হতে পারে।
জহুরুল ইসলাম বলেন, ভবন নির্মাণের সামগ্রী রাখার যায়গা না থাকায় সড়কের উপর রেখেছিলাম খুব দ্রুত তা সরিয়ে নিচ্ছি।