টঙ্গীতে ছাত্রদলের বিক্ষোভ মিছিল

প্রকাশিত

মৃণাল চৌধুরী সৈকত :
গাজীপুর সিটির টঙ্গীতে বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার মুক্তি ও সদ্য ঘোষিত গাজীপুর মহানগর ছাত্রদলের কমিটি বাতিলের দাবিতে রাজপথের ছাত্রদলের ব্যানারে এক বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হয়েছে। শুক্রবার বিকেলে ঢাকা-ময়মনসিংহ মহাসড়কের টঙ্গী ষ্টেশনরোড থেকে শুরু হয়ে চেরাগআলী বিএনপি অফিসে গিয়ে মিছিলটি শেষ হয়। গত ১৮ই জুলাই গাজীপুর মহানগর ছাত্রদলের কমিটি ঘোষণা হওয়ার পর থেকে টানা প্রতিবাদ ও বিক্ষোভ মিছিল অব্যাহত রেখেছে পদ বঞ্চিত নেতাকর্মীরা ।
বিক্ষোভ মিছিল শেষে বক্তব্য রাখেন গাজীপুর জেলা বিএনপির সিনিয়র সহ সভাপতি সালাউদ্দিন সরকার ও গাজীপুর মহানগর ছাত্রদল নেতা সিরাজুল ইসলাম সাথী।


সালাউদ্দিন সরকার বলেন, সদ্য ঘোষিত ছাত্রদল কমিটিতে অনেক যোগ্য কর্মীকে মূল্যায়ন করা হয়নি। অতীতে যারা আন্দোলন সংগ্রামে রাজপথে সামনে থেকে নেতৃত্ব দিয়েছেন তাদেরকে কমিটিতে রাখা হলে গাজীপুরের ছাত্রদল আরও বেশি শক্তিশালী ও সুসংগঠিত হতে পারতো। দেশ ও দলের ক্লান্তিলগ্নে গাজীপুরের মত একটি গুরুত্বপূর্ণ মহানগরে কমিটি গঠনের আগে অনেক হিসাব নিকাশ কষতে হয়। কমিটি ঘোষণা করার পূর্বে মাঠ পর্যায়ের জরিপ ও সিনিয়র নেতাদের মতামত নেওয়া উচিত ছিল। তবুও আমরা ভুলে গেলে চলবেনা আমাদের নেত্রী, আমাদের মা দেশনেত্রী বেগম খালেদা জিয়া মিথ্যা মামলায় কারাগারে অসুস্থ অবস্থায় বন্দি রয়েছেন।
তিনি বলেন. নিজেদের মধ্যে সকল প্রকার মান-অভিমান ভুলে ঐক্যবদ্ধভাবে আন্দোলন করতে হবে। তাই আজকের পর থেকে কমিটি বাতিলের দাবিতে আন্দোলন না করার অনুরোধ জানিয়ে বেগম খালেদা জিয়ার নিঃশর্ত মুক্তির দাবিতে ঐক্যবদ্ধ আন্দোলন গড়ে তোলার আহবান জানান সালাউদ্দিন সরকার ।
বিক্ষোভ মিছিলে উপস্থিত ছিলেন, আমিন, মাসুদ রানা, আব্দুর রহমান বাবু, ফারুক হোসেন, রাসেদুল ইসলাম বাবু, শফিকুর রহমান হিমেল, সোলায়মান কবির, মাহমুদুল হাসান মিরন, টিটু, বাবু , বিপ্লব, নাঈম প্রমুখ।
##