টঙ্গীতে নবম জাতীয় আরর্চ্যারী চ্যাম্পিয়নশিপের শুভ উদ্ভোধন

প্রকাশিত

সুজন সারোয়ার,টঙ্গী (গাজীপুর)

গাজীপুরের টঙ্গীতে বাংলাদেশ আরচ্যারী ফেডারেশনের ব্যবস্থাপনায় ও সিটি গ্রুপ এর পৃষ্ঠপোষকতা গতকাল বুধবার দুপুরে টঙ্গীস্থ শহীদ আহসান উল্লাহ মাস্টার স্টেডিয়ামের আরর্চ্যারী প্রশিক্ষণ কেন্দ্রে শুরু হয়েছে তীর ৯ম জাতীয় আরর্চারী চ্যাম্পিয়নশীপ ২০১৭।
এ উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে জাতীয় চ্যাম্পিয়নশীপ এর উদ্বোধন করেন যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের স্থায়ী কমিটির সভাপতি জাহিদ আহসান রাসেল, এমপি। বিশেষ অতিথি হিসেবে থাকেন সিটি গ্রুপের নির্বাহী পরিচালক শোয়েব মো. আসাদুজ্জামান,বাংলাদেশ আরর্চ্যারী ফেডারেশনের সাধারণ সম্পাদক কাজী রাজীব উদ্দিন আহমেদ চপল, ফেডারেশনের সহ-সভাপতি আনিসুর রহমান দিপু, পৃষ্ঠপোষক প্রতিষ্ঠান সিটি গ্রুপের সিনিয়র ডেপুটি ব্রান্ড ম্যানেজার রুবাইয়াত আহমেদ ও চ্যাম্পিয়নশীপ এর প্রধান সমন্বয়ক ফারুকী ঢালী। বৃহস্পতিবার বিকেলে সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করবেন যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের সচিব মো. আসাদুল ইসলাম।
এবারের জাতীয় চ্যাম্পিয়নশীপে রিকার্ভ ও কম্পাউন্ড বিভাগে ৩২টি দলের সর্বমোট ১৭২জন আরর্চ্যার অংশগ্রহণ করছে। এর মধ্যে রিকার্ভ ডিভিশনে ৬৩জন পুরুষ ও ২৫জন মহিলা এবং কম্পাউন্ড বিভাগে ২৯জন পুরুষ ও ১৯জন মহিলা অংশ নিচ্ছে। রিকার্ভ ও কম্পাউন্ড ডিভিশনে পুরুষ একক ও দলীয়, মহিলা একক ও দলীয় এবং মিশ্র দলীয় ইভেন্টে প্রতিযোগিরা অংশ নিয়েছেন। ১০টি স্বর্ণ, ১০টি রৌপ্য ও ১০টি ব্রোঞ্জ পদকের লড়াইয়ে আরর্চ্যাররা মাঠে নেমেছেন।
এবারের আসরে মোট ৩২টি দল অংশগ্রহণ করছে। দল গুলো হলো : ঢাকা জেলা ক্রীড়া সংস্থা, চট্টগ্রাম জেলা ক্রীড়া সংস্থা, নড়াইল জেলা ক্রীড়া সংস্থা, বাংলাদেশ আনসার, ভিডিপি, বিকেএসপি, ঢাকা আর্মি আরর্চ্যারী ক্লাব, এএসপিটিএস আরর্চ্যারী ক্লাব, বর্ডার গার্ড বাংলাদেশ, বাংলাদেশ বিমান বাহিনী, ঢাকা মেরিনার ইয়াংস ক্লাব, দন্তেস সমাজ সেবা সংগঠন, বাংলাদেশ এক্স-ক্যাডেট ওয়েলফেয়ার ট্রাস্ট, মহাস্থান আরর্চ্যারি ক্লাব, মৌচাক সংঘ, তীরন্দাজ সংসদ, গাজী ট্যাংকস, ওল্ড আইডিয়ালস অ্যাসোসিয়েশন, সাবু স্মৃতি সংসদ, উত্তরা আরর্চ্যারী ক্লাব, চুয়াডাঙ্গা আরর্চ্যারী ক্লাব, ওয়াহেদ আরর্চ্যারি ক্লাব, কোয়ান্টাম স্পোর্টিয়াম, এসটি আরর্চ্যারি ক্লাব, গ্রীণ উড ক্লাব, সৃষ্টি আরর্চ্যারী ক্লাব, বসতি আরর্চ্যারি ক্লাব, টিম ব্লেজার বিডি, ডিজাইন জোন,বাংলাদেশ পুলিশ। অংশগ্রহনকারী ৩২টি ক্লাবের মধ্যে এবারই প্রথমবারের মত জাতীয় চ্যাম্পিয়নশিপে অংশ নিয়েছে বাংলাদেশ বিমান বাহিনী।