টঙ্গী ন্যাশনাল ফ্যান কারখানা হিট চেম্বার বিস্ফোরণের ঘটনায় আরো ১ জনের মৃত্যু

প্রকাশিত

মৃণাল চৌধুরী সৈকত : টঙ্গী ন্যাশনাল ফ্যান কারখানায় হিট চেম্বার বিস্ফোরণের ঘটনায় আহত লাল চান মিয়া (২৫) নামের আরো একজনের মৃত্যু হয়েছে। তিনি ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা গেছে বলে জানা গেছে। তার বাড়ি পাগাড়ের ঝিনু মার্কেট এলাকায়।
সুত্রটি জানায়, গত মঙ্গলবার সকাল সাড়ে ১১ টায় গাজীপুরের টঙ্গী বিসিক এলাকার ‘ন্যাশনাল ফ্যান লিমিটেড’ কারখানায় পুটিং ও পেইন্টিং সেকশনের হিট চেম্বার বিস্ফোরণ ঘটলে ২ শ্রমিক নিহত এবং ২১ শ্রমিক আহত হয়। আহতদের মধ্যে আশংকাজনক অবস্থায় ১০ জনকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের বার্ণ ইউনিটে পাঠানো হয়। সেখানে রাত সাড়ে ১১ টায় চিকিৎসাধীন থাকা অবস্থায় লাল চান মিযা মারা যান।
এদিকে গাজীপুরের অতিরিক্ত জেলা ম্যাজিষ্ট্রেট মো. মশিউর রহমানকে প্রধান করে ৫সদস্য বিশিষ্ঠ একটি তদন্ত কমিটি করা হয়েছে। এই কমিটি ৭ কার্যদিবসের মধ্যে তাদের তদন্ত প্রতিবেদন সংশ্লীষ্ট দপ্তরে জমা দিবেন বলে জানা গেছে। এছাড়াও নিহত প্রত্যেক পরিবারকে ২০ হাজার করে দেয়ার ঘোষনা দিয়েছেন জেলা প্রশাসন কর্তৃপক্ষ।
কারখানার সিবিএ সভাপতি মো. সেলিম রেজা বলেন, গতকাল বুধবার সকালে শিল্প মন্ত্রণালয় এবং জেলা প্রশাসকের কার্যালয় থেকে একটি প্রতিনিধি দল কারখানাটি পরিদর্শন করেছেন।
অন্যদিকে জিঙ্গাসাবাদের জন্য কারখানা থেকে আটককৃত জেনারেল ম্যানাজার (জিএম) গাজনাফার আলী হায়দারকে ছেড়ে দেয়া হয়েছে বলে জানিয়েছে টঙ্গী থানা পুলিশ ।
এব্যাপারে টঙ্গী থানার অফির্সাস ইনর্চাজ (ওসি) মো. কামাল উদ্দিন জানান, উর্দ্ধতন র্কতৃপক্ষের র্নিদেশে কারখানার জেনারেল ম্যানাজার কে জিঙ্গাসাবাদের জন্য আনা হয়েছিল। জিঙ্গাসাবাদ শেষে তাকে স্ব-সম্মানে ছেড়ে দেয়া হয়েছে।