ঠাকুরগাঁওয়ে আ.লীগের উন্নয়নের বার্তা নিয়ে গ্রামাঞ্চলে নেতা-কর্মীরা’

প্রকাশিত
আনোয়ার হোসেন হরিপুর (ঠাকুরগাঁও) – রাস্তায় ২শ মোটরসাইকেল। প্রত্যেকটি মোটরসাইকেলে ৩জন করে। ৩জনের কেউ আওয়ামী লীগ নেতা, কেউবা কর্মী। মেঠোপথ ধরে মোটরসাইকেল নিয়ে নেতা-কর্মীরা আওয়ামী লীগের উন্নয়নের বার্তা নিয়ে ছুটছে গ্রামের দিকে। গ্রামের মানুষের বাড়িতে বাড়িতে গিয়ে নেতা-কর্মীরা আওয়ামী লীগের উন্নয়নের কথাগুলো তুলে ধরছেন। কেউবা আওয়ামী লীগের নৌকার পক্ষে ভোট দেওয়ার আহ্বান জানাচ্ছেন।
শুক্রবার ঠাকুরগাঁও-২ আসনের হরিপুর উপজেলার ভাতুরিয়া ইউনিয়নসহ আশপাশের ইউনিয়নগুলোতে এভাবেই আওয়ামী লীগের নেতাকর্মীরা গণসংযোগ করেন। আর এই গণসংযোগের নেতৃত্বে দিয়েছেন ঠাকুরগাঁও জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ও ডাকসুর সাবেক সদস্য অ্যাডভোকেট মোস্তাক আলম টুলু। তিনি আগামী জাতীয় সংসদ নির্বাচনে ঠাকুরগাঁও-২ আসন থেকে দলীয় মনোনয়ন প্রত্যাশী।
সরেজমিনে দেখা যায়, বিপুল উৎসাহ উদ্দীপনা নিয়ে ২শ মোটরসাইকেল নিয়ে নেতাকর্মীরা বিভিন্ন গ্রাম দাপিয়ে বেড়াচ্ছেন এবং নৌকার পক্ষে যোগ্য প্রার্থী নির্বাচিত ও নৌকা প্রতীকে ভোট দেওয়ার আহ্বান জানান।
হরিপুর উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক অ্যাডভোকেট মানিক বলেন, টুলু ভাইয়ের নেতৃত্বে আমরা আওয়ামী লীগের উন্নয়নের বার্তাগুলো জনগণের কাছে পৌঁছে দিচ্ছি; পাশপাশি বিপুল ভোট দিয়ে নৌকাকে বিজয়ী করার জন্য জনগণকে আহ্বান করছি।
ভাতুরিয়া ইউনিয়নের বহতি গ্রামের নজরুল ইসলাম বলেন, জাতীয় নির্বাচন সামনে। নির্বাচনকে সামনে রেখে আ.লীগের নেতাকর্মীরা মাঠ পর্যায়ে এসে আমাদের খোঁজখবর নিচ্ছেন খুব ভাল কথা। কিন্তু এ আসনে আওয়ামী লীগের একজন সংসদ সদস্য দীর্ঘদিন ধরে বিজয়ী হয়ে এসেছেন এবং তিনি এলাকার উন্নয়ন করে নাই।
একই গ্রামের সাবিয়া আক্তার বলেন, আপনি গ্রামগুলোর যে রাস্তা দিয়েই যাবেন দেখবেন সব রাস্তা কাঁচা। অল্প বৃষ্টিতেই রাস্তাগুলোয় কাঁদায় পরিণত হয়। আমাদের এলাকার রাস্তাগুলোর বেহাল দফা; ক্ষমতাসীন দলের নেতা এখানে নির্বাচিত হয়ে আছেন; কিন্তু আমরা সাধারণ জনগণ কোন উন্নয়ন পায়নি।
আগামী জাতীয় সংসদ নির্বাচনে ঠাকুরগাঁও-২ আসনে জনগণ নতুন প্রার্থীকে চাইছেন; যা দ্বারা এলাকার উন্নয়ন হবে। এমন একটি প্রার্থী হলে জনগণ তাকেই বিপুল ভোটে বিজয়ী করবেন বলে জানিয়েছেন এলাকাবাসী।
নবীন আওয়ামী লীগ নেতা অ্যাডভোকেট মোস্তাক আলম টুলুর নেতৃত্বে আওয়ামী লীগ, যুবলীগ, স্বেচ্ছাসেবক লীগ, ছাত্রলীগসহ সহযোগি সংগঠনের নেতাকর্মীরা ভাতুরিয়া ইউনিয়নের প্রত্যেকটি গ্রামসহ আশপাশের ইউনিয়নে মোটরসাইকেল নিয়ে ঘুরে। এসময় নেতাকর্মীরা সাধারণ মানুষদের বাড়ি বাড়ি গিয়ে তাদের খোঁজখবর নেন এবং আওয়ামী লীগ সরকারের শিক্ষা, বিদ্যুৎ, রাস্তা-ঘাটসহ বিভিন্ন উন্নয়নের কর্মকান্ডগুলো জনগণের কাছে তুলে ধরেন।
নবীন আওয়ামী লীগ নেতা অ্যাডভোকেট মোস্তাক আলম টুলু বলেন, জননেত্রী শেখ হাসিনার উন্নয়নগুলো আমরা জনগণের কাছে তুলে ধরছি এবং আগামী নির্বাচনে নৌকা প্রতীকে ভোট দেওয়ার জন্য সকলকে আহ্বান জানাচ্ছি।
তিনি বলেন, ঠাকুরগাঁও-২ আসন থেকে দলীয় ভাবে আমি মনোনয়ন প্রত্যাশী। আশা করি জননেত্রী শেখ হাসিনা আমাকে মনোনয়ন দিবেন। মনোনয়ন পেলে শতভাগ বিজয়ী  হব। কোন অপশক্তি নেই যে আমাকে পরাজিত করতে পারে