ডাক্তারসহ করোনা উপসর্গ নিয়ে ১৭ জনের মৃত্যু

প্রকাশিত

সর্দি-জ্বর, কাশি, গলাব্যথা ও শ্বাসকষ্ট নিয়ে চিকিৎসক, ইউপি চেয়ারম্যান, সাবেক সদস্য, প্রত্নতত্ত্ব অধিদফতরের কর্মকর্তা ও অ্যাডভোকেটসহ ১৭ জনের মৃত্যু হয়েছে।

এ নিয়ে ৩০ মার্চ থেকে ২০ জুন পর্যন্ত ৮৪ দিনে ৮৭৭ জনের মৃত্যু হল। তারা করোনাভাইরাসে আক্রান্ত কিনা জানতে নমুনা সংগ্রহ করেছে স্বাস্থ্য বিভাগ। ব্যুরো ও প্রতিনিধিদের পাঠানো খবর-

বগুড়া : বগুড়ায় শনিবার রাত থেকে রোববার দুপুর পর্যন্ত প্রত্নতত্ত্ব অধিফতরের আঞ্চলিক সহকারী পরিচালক মজিবুর রহমান ও আয়কর আইনজীবী এমাজ উদ্দিনসহ চারজনের মৃত্যু হয়েছে। বগুড়া শহরের জলেশ্বরীতলায় বসবাসকারী অ্যাডভোকেট এমাজ উদ্দিনের বাড়ি পাবনার সাঁথিয়া উপজেলায়। মারা যাওয়া অন্য দু’জনের বাড়ি দুপচাঁচিয়া উপজেলার গণপতিপুর ও শিবগঞ্জের বিহার খানপাড়ায়।

রাজশাহী : রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালের নিবিড় পরিচর্যা কেন্দ্রে (আইসিইউ) চিকিৎসাধীন অবস্থায় রোববার সকালে এক বৃদ্ধ মারা গেছেন। তিনি রাজশাহী মহানগরীর মহিষবাথান এলাকার বাসিন্দা।

ব্রাহ্মণবাড়িয়া : ব্রাহ্মণবাড়িয়া সদর জেনারেল হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় রোববার ভোরে মারা গেছেন দন্ত চিকিৎসক সৈয়দ শাহনেওয়াজ। তিনি হবিগঞ্জের মাধবপুর উপজেলার মাধবপুর বাজারে হাক্কানী ডেন্টাল ক্লিনিক নামে একটি দন্ত চিকিৎসালয় পরিচালনা করতেন। তার বাড়ি ব্রাহ্মণবাড়িয়া শহরের কাজীপাড়ায়। এ ছাড়া আশুগঞ্জে উপজেলার আড়াইসিধা মোল্লাবাড়ি এলাকায় নিজ বাড়িতে এক ব্যক্তির মৃত্যু হয়েছে।

বরিশাল : বরিশালে দু’জনের মৃত্যু হয়েছে। সবাই চিকিৎসাধীন অবস্থায় বরিশাল শেরেবাংলা চিকিৎসা মহাবিদ্যালয় (শেবাচিম) হাসপাতালে মারা যান। তাদের বাড়ি বরগুনার পাথরঘাটা উপজেলার বহরপুর ও ঝালকাঠি জেলার গুয়াটন গ্রামে।

নবাবগঞ্জ (ঢাকা) : দোহার উপজেলার মাহমুদপুরে এক প্রবাস ফেরত ব্যক্তি রোববার বিকালে মারা গেছেন।

বাগেরহাট ও শরণখোলা : শরণখোলা উপজেলায় এক তরুণ ভ্যানচালক মারা গেছেন। শনিবার রাতে অসুস্থ অবস্থায় তাকে উপজেলায় নেয়ার কিছুক্ষণ পর তার মৃত্যু হয়। ওই ব্যক্তির বাড়ি রায়েন্দা ইউনিয়নের উত্তর কদমতলা গ্রামে।

ভালুকা (ময়মনসিংহ) : ভালুকা উপজেলার হবিরবাড়ি ইউনিয়নের জামিরদিয়া গ্রামে নিজ বাড়িতে রোবাবর ভোরে এক বৃদ্ধের মৃত্যু হয়েছে।

রামগঞ্জ (লক্ষ্মীপুর) : রামগঞ্জ উপজেলার ৪নং ইছাপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান সহিদ উল্যা মারা গেছেনে। রোববার ভোর রাতে ঢাকার একটি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়।

ভেড়ামারা (কুষ্টিয়া) : ভেড়ামারা শহরের কাচারীপাড়ার এক ব্যবসায়ী মারা গেছেন। শনিবার রাত সাড়ে ১১টায় কুষ্টিয়া জেনারেল হাসপাতালে তার মৃত্যু হয়।

ভোলা : দৌলতখান উপজেলার চরপাতা ইউনিয়নে ৭নং ওয়ার্ডের সাবেক এক ইউপি সদস্যের মৃত্যু হয়েছে। শনিবার রাতে ভোলা জেনারেল হাসপাতালে নেয়ার পথে তার মৃত্যু হয়।

টেকেরহাট (মাদারীপুর) : মাদারীপুর শহরের কলেজ রোড এলাকার এক ইতালি প্রবাসী রোববার দুপুরে মারা গেছেন।

ভাণ্ডারিয়া (পিরোজপুর) : ভাণ্ডারিয়া উপজেলার গৌরিপুরে শনিবার রাতে এক কাঠ ব্যবসায়ী মারা গেছেন।

ঝালকাঠি : ঝালকাঠিতে এক নারীর মৃত্যু হয়েছে। শনিবার রাতে শহরের পূর্ব চাঁদকাঠির বাড়িতে তিনি মারা যান।

সাতক্ষীরা : সাতক্ষীরা মেডিকেল কলেজ হাসপাতালের আইসোলেশনে রোববার বিকালে এক যুবক মারা গেছেন। তার বাড়ি দেবহাটা উপজেলার সখিপুরে।