ডিসির নম্বর ক্লোন করে উপজেলা চেয়ারম্যানের কাছে টাকা দাবি

প্রকাশিত

নিজস্ব প্রতিনিধি, রাজশাহী-

রাজশাহীর জেলাপ্রশাসকের ফোন নম্বর ক্লোন করে বাগমারা উপজেলা চেয়ারম্যানের কাছে লাখ টাকা দাবির ঘটনা ঘটেছে। টিআর ও কাবিখা বরাদ্দ দেওয়ার নামে এক লাখ টাকা দাবি করা হয়।
রবিবার দুপুর ১২টার দিকে বাগমারা উপজেলা চেয়ারম্যান অনিল কুমার সরকারের ব্যবহৃত ব্যক্তিগত মোবাইল নম্বরে ফোন আসে। সেই নম্বর থেকে জেলাপ্রশাসক পরিচয় দিয়ে তার (জেলাপ্রশাসকের) ব্যক্তিগত নম্বরে কথা বলার জন্য বলা হয়। পরে ব্যক্তিগত ০১৮৩০-৬৮৫০৬৮ নম্বরে ফোন করেন উপজেলা চেয়ারম্যান।
ওই নম্বরে ফোন করার পর নিজেকে জেলাপ্রশাসক দাবি করে বলা হয়, ‘আপনার ভাগ্য ভালো। আপনার জন্য একটা সুখবর আছে। আপনি কি চান টিআর না কাবিখা। আপনি যেটা চাইবেন সেটাই পাবেন। তবে এর জন্য আপনাকে একটা তাড়াতাড়ি প্রকল্প দিতে হবে। সেই সঙ্গে এর জন্য একটি বিকাশ নম্বরে এক লাখ টাকা পাঠাতে হবে আপনাকে। বিষয়টি চেয়ারম্যান উপজেলা নির্বাহী কর্মকর্তাকে জানান। উপজেলা নির্বাহী কর্মকর্তা সঙ্গে সঙ্গে বিষয়টি রাজশাহীর জেলাপ্রশাসক হামিদুল হককে জানান।
উপজেলা চেয়ারম্যান অনিল কুমার সরকার বলেন, যারা ডিসির ফোন নম্বর ক্লোন করে এ রকম কর্মকাণ্ড চালাচ্ছে তাদের বিরুদ্ধে দ্রুত ব্যবস্থা গ্রহণ করা হোক। এই চক্রের ফাঁদে পড়ে অনেকেই সরল বিশ্বাসে বিকাশে টাকা দিতে বাধ্য হবে। তাই কেউ যেন এই চক্রের খপ্পড়ে না পরে সে ব্যাপারে তদন্ত করে আইনগত ব্যবস্থা নিতে দাবি জানান তিনি।