তাদের মূল পরিচয় অভিনয় কুশিলব হলেও ব্যবসায়ী হিসাবে তারা সফল

প্রকাশিত

বিনোদন ডেস্ক ঃ সফলতা যেন তাদের কদম চুমে। যেখানেই তারা হাত ফেলেন সেখানেই তাদের সফলতা। অভিনয়ে তাদের আকাশচুম্বী জনপ্রিয়তা, ব্যবসায়ী হিসাবেও স্ব স্ব ব্যবসায় তারা বিশ্ব সেরা। আজ চলুন আমরা এমনি কজন ব্যবসায় সফল অভিনয় কুশিলবদের চিনে নেই।

গ্ল্যামার দুনিয়ার ভালবাসা ক্ষণিকের জন্যই থাকে। এখানে অবসর কখন চুপিসারে এসে কড়া নাড়ে কেউ বলতে পারে না। এ সত্য তারকাদের জানা। তার জন্য তৈরিও হয়ে থাকেন অনেকে। অনেকে আবার স্বেচ্ছায় অন্যরকম কিছু করার তাগিদেই বেছে নেন বিকল্প পেশা।

এই তালিকায় সবার প্রথমেই নাম উঠে আসে শাহরুখ খানের। মার্কেটিংয়ের গুরু বলা হল বলিউডের কিং খানকে। রেড চিলিজের ব্যানারে প্রযোজনা তো করেনই, পাশাপাশি আইপিএল-এর নাইট রাইডার্স দলের মালিকও তিনি। মুম্বাইতে বেশ জনপ্রিয় রেড চিলিজের ভিএফএক্স স্টুডিও।

অভিনয় অনেকদিন আগেই ছেড়ে দিয়েছেন করিশমা কাপুর। স্বামীর সঙ্গেও বিচ্ছেদ হয়ে গিয়েছে। এখন ব্যবসায় মনোনিবেশ করেছেন বলিউড ডিভা। Babyoye.com নামের ই-কমার্স সাইটের মালিক।

অভিনয় ছেড়ে শিল্পা শেঠিও বসে নেই। একদিকে রিয়্যালিটি শোয়ে বিচারক হিসেবে রয়েছেন, অন্যদিকে নানা ব্যবসা রয়েছে তার। রাজস্থান রয়্যালস টিমের মালিক। তার স্পা সেন্টারও রয়েছে। নিজেও যোগাভ্যাস করতেও বেশ ভালবাসেন। আর এতেও বেশ ভালই উপার্জন হয় বলিউডের।

আইপিএলের একটি দলের মালিক প্রীতি জিনতাও। তাছাড়াও প্রযোজনা সংস্থার মালিকানা রয়েছে তার।

অভিনয় ছেড়ে সবচেয়ে ভাল ব্যবসা বোধহয় করছেন সুনীল শেঠি। সারা দেশে ফিটনেস সেন্টার রয়েছে তার। সুনীল নিজেও একজন ফিটনেস ফ্রিক। এছাড়াও পপকর্ন এন্টারটেনমেন্টের ব্যানারে একাধিক ছবি প্রযোজনা করেছেন তিনি।

দু’একটি সিনেমা বাদে সুস্মিতা সেনের ভাণ্ডারে হিট তেমন একটা নেই। কিন্তু প্রাক্তন বিশ্ব সুন্দরী একজন সফল ব্যবসায়ী। দুবাইয়ের তার গহনার ব্যবসা রয়েছে। এছাড়াও রয়েছে একাধিক হোটেল ও স্পা সেন্টার। তন্ত্র এন্টারটেনমেন্ট নামের প্রযোজনা সংস্থার মালকিন সুস্মিতা। এই উপার্জনেই দুই পালিতা কন্যাকে মানুষ করছেন।

অভিনেতা হিসেবে কদর রয়েছে অর্জুন রামপালের। দিল্লিতে ‘ল্যাপ’ নামে একটি বিশাল বার তথা রেস্তরাঁ রয়েছে তার।  এছাড়াও রয়েছে ইভেন্ট ম্যানেজমেন্ট ফার্ম ‘চেজিং গণেশা’।

অভিনেত্রী হিসেবে কোনওদিনই বলিউডে তেমন নজর কাড়েননি টুইঙ্কেল খান্না। মিসেস ফানি বোনস নিজেও স্বীকার করেছেন সে কথা। তবে ইন্টিরিয়র ডিজাইনার হিসেবে বেশ সুনাম পেয়েছেন টুইঙ্কেল। পাশাপাশি লেখক হিসেবেও তার নাম রয়েছে। আর স্বামীর ‘প্যাডম্যান’ -এর সৌজন্যে এখন তিনি প্রযোজকও বটে।

অভিনেত্রী হিসেবে কদর কমেছে বিপাশা বসুর। কিন্তু নায়িকা ফিটনেস ব্যবসাতেই ভাল থাকার মন্ত্র খুঁজেছেন। সম্প্রতি নিজের ফিটনেস ডিভিডি লঞ্চ করেছেন যা বেশ সাফল্য পেয়েছে। এছাড়াও মালাইকা অরোরা ও সুজান খানের সঙ্গে একটি অনলাইন বিপণি সংস্থা রয়েছে তার।

বাবা অমিতাভ বচ্চনের অসফল সন্তান। প্রাক্তন বিশ্বসুন্দরী ঐশ্বরিয়া রাইয়ের স্বামী। এই তকমা অভিষেক বচ্চনের গায়ে আজীবন লেগে থাকবে। কিন্তু লোকের কথায় মন না দিয়ে অভিষেক অন্য ব্যবসায় মন দিয়েছেন। প্রো কাবাডি লিগের জয়পুর পিঙ্ক প্যান্থার্সের মালিক তিনি। ২০১৪ সালে কেনেন আইএসএল টিম চেন্নাই এফসি। অনেকেই অভিষেকের ব্যবসায়িক বুদ্ধির তারিফ করেন।

চ্যানেল সিক্স/ আবিদ মাসুম