তৃতীয় পরীক্ষায়ও করোনা পজেটিভ ব্রাজিলের প্রেসিডেন্ট বলসোনারো

প্রকাশিত

কোভিড-১৯ মহামারীকে গুরুত্ব না দেয়া ব্রাজিল প্রেসিডেন্ট জেইর বোলসোনারো ভালোই বিড়ম্বনায় পড়েছেন। দুই সপ্তাহেও তার করোনাভাইরাস ভালো হয়নি।

বুধবার তৃতীয় পরীক্ষায়ও ৬৫ বছর বয়সী প্রেসিডেন্টের করোনা পজিটিভ ধরা পরেছে। এই তথ্য জানিয়েছেন তার দফতরের একজন কর্মকর্তা। খবর দ্য গার্ডিয়ান ও বিবিসির।

ব্রিটিশ গণমাধ্যম বিবিসির প্রতিবেদনে ওই কর্মকর্তার বরাত দিয়ে বলা হয়, বোলসোনারোর শরীরের অবস্থা ভালো রয়েছে। ৭ জুলাই তার শরীরে করোনা শনাক্ত হয়। কেটে গেছে দুই সপ্তাহের বেশি সময়।

গার্ডিয়ানের প্রতিবেদনে বলছে, প্রেসিডেন্ট বোলসোনারো দেশটিতে করোনা সংক্রমণ শুরু হওয়ার পর থেকেই বারবার এ মহামারিকে তুচ্ছজ্ঞান করেছেন। সামাজিক দূরত্ব বজায় রাখাসহ বিভিন্ন স্বাস্থ্যবিধিকেও অবজ্ঞা করে আসছিলেন। এমনকি নিজ দেশে মৃত্যু ও সংক্রমণ লাফিয়ে লাফিয়ে বাড়তে থাকলেও তার এই চরিত্র বদলায়নি এতটুকু। রীতিমত সমাবেশ শোডাউন করেছেন। আবার এ–ও বলতেন, আক্রান্ত হলেও অ্যাথলেটিক শরীরের জন্য করোনাভাইরাস তার তেমন কোনো ক্ষতি করতে পারবে না। তার সঙ্গে করোনাভাইরাস ব্যবস্থাপনা নিয়ে দ্বন্দ্বে সরে দাঁড়িয়েছেন দুজন স্বাস্থ্যমন্ত্রী।

বিবিসির প্রতিবেদনে বলা হয়, গত রোববার বোলসোনারো প্রেসিডেন্ট বাসভবনের বাইরে এসে সমর্থকদের সঙ্গে কুশল বিনিময় করেছেন। এ সময় তিনি সামাজিক দূরত্ব বজায় রেখেছেন।

করোনায় আক্রান্ত ও মৃত্যুর দিক থেকে বিশ্বের দ্বিতীয় শীর্ষ দেশ ব্রাজিল। জনস হপকিন্স ইউনিভার্সিটির তথ্য অনুযায়ী, (বাংলাদেশ সময় বুধবার রাত সাড়ে ১০টা পর্যন্ত দেশটিতে প্রায় ২২ লাখ করোনা রোগী শনাক্ত অবস্থায় আছেন। এর মধ্যে ৮২ হাজারের মতো মারা গেছেন।