তেঁতুলিয়ায় ‘বঙ্গবন্ধুকে পড়ো, বাংলাদেশকে জানো’ শীর্ষক উৎসবের পুরস্কার বিতরণী অনুষ্ঠান উদ্বোধন

প্রকাশিত

তেঁতুলিয়া (পঞ্চগড়) প্রতিনিধি :
পঞ্চগড়ের তেঁতুলিয়ায় মুজিববর্ষ উপলক্ষে ‘বঙ্গবন্ধুকে পড়ো, বাংলাদেশকে জানো’ শীর্ষক বইপড়া উৎসবের ১ম রাউন্ডের বিজয়ী শিক্ষার্থীদের মাঝে পুরস্কার বিতরণ অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে। শনিবার বিকেল সাড়ে ৪টায় উপজেলা পরিষদ হলরুমে জেলা প্রশাসক ড. সাবিনা ইয়াসমিনের সভাপতিত্বে প্রধান অথিতি হিসেবে উপস্থিত থেকে পুরস্কার বিতরণী অনুষ্ঠানের উদ্বোধন করেন রংপুর বিভাগের বিভাগীয় কমিশনার আবদুল ওয়াহাব ভূঞা।
‘বঙ্গবন্ধুকে পড়ো, বাংলাদেশকে জানো’ শীর্ষক বইপড়া উৎসবে উপজেলার সাতটি ইউনিয়নের শিক্ষার্থীদের নিয়ে ৮টি রাউন্ডে বিজয়ী হয় ৪০৮ জন শিক্ষার্থী। ৮টি রাউন্ডের মধ্যে ১ম রাউন্ডের বিজয়ী ৫১ জন শিক্ষার্থীর মাঝে পুরস্কার হিসেবে বাইসাইকেল, স্কুল ব্যাগ, মাস্ক, বই ও নগদ অর্থ বিতরণ করা হয়। বাকী রাউন্ডগুলোর পুরস্কার পরবর্তীতে বিতরণ করা হবে।

এছাড়াও এ সময় গুচ্ছগ্রাম ২য় পর্যায় (সিভিআরপি) প্রকল্পের আওতায় সদর ইউনিয়নে নির্মিত শ্যামলছায়া গুচ্ছগ্রামে পুর্নবাসিত ২০টি পরিবারসহ উপজেলার মোট ৫৯টি ভূমিহীন পরিবারের মাঝে কবুলিয়ত দলিল হস্তান্তর করা হয়। আর প্রধানমন্ত্রীর কার্যালয়ের “বিশেষ এলাকার জন্য উন্নয়ন সহায়তা (পার্বত্য চট্টগ্রাম ব্যতীত)” শীর্ষক কর্মসূচি হতে সমতলের ক্ষুদ্র নৃ-গোষ্ঠীর জীবনমান উন্নয়নের জন্য গৃহীত আয়বর্ধক প্রকল্পের আওতায় নির্মিত বেরং কমপ্লেক্সেও আয় হতে ৫ জন গরীব ও মেধাবী ক্ষুদ্র নৃ-তাত্ত্বিক শিক্ষার্থীদের মাঝে অনুদান বিতরণ করা হয়। পরে উপজেলা পরিষদ প্রাঙ্গণে নির্মিত জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ম্যূরাল নির্মাণ ও সৌন্দর্য বর্ধন কাজের উদ্বোধন করা হয়।

এ সময় অন্যান্যদের মধ্যে উপজেলা পরিষদ চেয়ারম্যান কাজী মাহমুুদুর রহমান, নির্বাহী অফিসার সোহাগ চন্দ্র সাহা, সহকারি কমিশনার (ভূমি) মাসুদুল হক, মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মোহাম্মদ জহুরুল ইসলাম, ভাইস চেয়ারম্যান ইউসুফ আলী, আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা ইয়াছিন আলী মন্ডলসহ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানবৃন্দ ও গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন। # ২৪/১০/২০২০

 

Be the first to write a comment.

Leave a Reply