ত্রিশাল পৌরনিবার্চনে  ১২ প্রার্থীর জামানত বাজেয়াপ্ত

প্রকাশিত
ইমরান হাসান বুলবুল, ত্রিশাল(ময়মনসিংহ) প্রতিনিধি :
ত্রিশালে পৌর নিবার্চনে মেয়র, কাউন্সিলর ও সংরক্ষিত কাউন্সিলর পদে সর্বমোট ৫১ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বীতা করেন। তাদের মধ্যে মেয়র পদে ৪ জন, সাধারণ কাউন্সিলর পদে ৯ ওয়ার্ডে ৩৬ জন ও সংরক্ষিত কাউন্সিলর পদে ১২জন প্রার্থী ছিলেন।
ময়মনসিংহের ত্রিশাল পৌরসভায় রোববার (১৪ ফেব্রুয়ারি) নির্বাচনে ভোটের লড়াইয়ে হেরে তাদের মধ্য থেকে জামানত হারিয়েছেন মেয়র ও কাউন্সিলর মিলে ১২ জন। মোট কাস্টিং ভোটের ৮ শতাংশের নিচে ভোট পাওয়ায় তারা জামানত হারান। এ পৌরসভায় মেয়র পদে সর্বমোট কাস্টিং ভোট ১৯ হাজার ৯৯৮। বেসরকারি ফল অনুযায়ী সতন্ত্র প্রার্থী এবিএম আনিছুজ্জামান মেয়র নির্বাচিত হন। তার প্রাপ্ত ভোট ১১ হাজার ৬৫৯ ভোট। তার প্রতিদ্বন্দ্বী ২ মেয়র প্রার্থীই জামানত হারান। তারা হলেন- বিএনপির প্রার্থী রুবায়েত হোসেন শামীম মন্ডল (প্রাপ্ত ভোট ৮৬৫), ইসলামী আন্দোলন বাংলাদেশ প্রার্থী আবুল হাসান (প্রাপ্ত ভোট ৮০০)।
এছাড়া বিভিন্ন ওয়ার্ডের সাধারণ কাউন্সিলর পদে ৯জন প্রার্থীর জামানত বাজেয়াপ্ত হয়। এর মধ্যে ১নং ওয়ার্ডের জুরান মিয়া, ওয়াজেদ আলী, ২নং ওয়ার্ডের জহিরুল ইসলাম হাসিম, ৬নং ওয়ার্ডের আওলাদুল ফরহাদ, দুলাল মন্ডল দুলু, আব্দুল মোতালেব, নুরুল ইসলাম সরকার, ৮নং ওয়ার্ডের আব্দুল্লাহ আল হোসাইন ও মোহাম্মদ জসিম উদ্দিন।
সংরক্ষিত মহিলা কাউন্সিলর পদে ৪,৫,৬ নং ওয়ার্ডের জাহানারা বেগম।
এই পৌরসভায় মোট ভোটার ২৬ হাজার ৮২২জন। সর্বমোট কাস্টিং ভোট ১৯ হাজার ৯৯৮। শতকরা ভোট পড়েছে ৭৫.৬১ %।
অতিরিক্ত জেলা নিবার্চন অফিসার ও রিটার্নীং অফিসার সফিকুল ইসলাম বিষয়টি নিশ্চিত করেন।