থাইল্যান্ডে গাছের সঙ্গে বাসের ধাক্কায় নিহত ১৭

প্রকাশিত

ডেস্ক : দক্ষিণপূর্ব থাইল্যান্ডে একটি যাত্রীবাহী বাস গাছের সঙ্গে ধাক্কা খেয়ে ১৭ জন নিহত হয়েছেন। এ ঘটনায় আহত হয়েছেন অন্তত ৩৩ জন। খবর- খালিজ টাইমসের।নাম প্রকাশে অনিচ্ছুক থাইল্যান্ডের নাখন রাচিশমা প্রদেশের জরুরি স্বাস্থ্য সেবার একজন কর্মী বার্তা সংস্থা এএফপিকে জানায়, ছুটি কাটিয়ে বুধবার সন্ধ্যায় একটি ডাবল ডেকার বাসে করে ৫০ জন যাত্রী ফিরছিলেন।

নাখন রাচিশমা প্রদেশের ডিজাস্টার প্রিভেনশন অ্যান্ড মিটিগেশন ডিপার্টমেন্ট এর প্রধান জানান, পাহাড়ি পথে বাস ড্রাইভার নিচে নামার সময় নিয়ন্ত্রণ হারিয়ে পার্শ্ববর্তী একটি ট্রাফিক আইল্যান্ড ভেঙে বিশাল একটি গাছের সঙ্গে ধাক্কা খেয়ে থেমে যায়।

দুর্ঘটনায় বাসটি দুইভাগে ভাগ হয়ে যায়।
স্থানীয় পুলিশ স্টেশনের লেফটেন্যান্ট কর্নেল পর্নপাত্তানা জানান, বাসটির ব্রেক ফেল করার কারণে দুর্ঘটনাটি ঘটেছে।

এই রিপোর্ট লেখা পর্যন্ত আহত ৩৩ জনের মধ্যে ১০ জনই গুরুতর আহত অবস্থায় পার্শ্ববর্তী একটি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় আছেন।

বিশ্ব স্বাস্থ্য সংস্থার জরিপে, থাইল্যান্ডের রাস্তা হচ্ছে পৃথিবীর সবচেয়ে বিপদজনক রাস্তা গুলোর মধ্যে দ্বিতীয়। প্রতি বছর প্রায় ২৪ হাজার মানুষ সড়ক দুর্ঘটনায় মারা যায়। দুর্ঘটনায় মৃত ব্যক্তিদের বেশিরভাগই মোটরসাইকেল, বাইসাইকেল ও বাস দুর্ঘটনার শিকার।
গেলো বছরের নভেম্বরেও থাইল্যান্ডে ১৩ জন মায়ানমারের নাগরিকের মৃত্যু হয় একটি বাস দুর্ঘটনায়। একটি ট্রাকের সঙ্গে সরাসরি সংঘর্ষ হয়ে বাসটিতে আগুন ধরে গিয়েছিল।