দেশে করোনা থেকে সুস্থ হওয়ার সংখ্যা লাখ ছাড়িয়েছে

প্রকাশিত

দেশে করোনা থেকে সুস্থ হওয়ার সংখ্যা লাখ ছাড়িয়েছে। গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে (কোভিড-১৯) আক্রান্তদের মধ্যে সুস্থ হয়ে উঠেছেন আরও ৪ হাজার ৯১০ জন। এ নিয়ে মোট সুস্থ হয়ে উঠেছেন ১ লাখ ৩ হাজার ২২৭ জন।

মঙ্গলবার কোভিড-১৯ সম্পর্কিত নিয়মিত স্বাস্থ্য বুলেটিনে স্বাস্থ্য অধিদফতরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক নাসিমা সুলতানা এ তথ্য জানান।

তিনি জানান, গত ২৪ ঘণ্টায় ১৩ হাজার ৪৫৩টি নমুনা পরীক্ষা করা হয়েছে। এখন পর্যন্ত নমুনা পরীক্ষা করা হয়েছে ৯ লাখ ৬৬ হাজার ৪০০টি। গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে নতুন করে করোনা শনাক্ত হয়েছেন ৩ হাজার ১৬৩ জন। এ নিয়ে ভাইরাসটিতে মোট শনাক্ত হলেন ১ লাখ ৯০ হাজার ৫৭ জন।

অধ্যাপক নাসিমা সুলতানা জানান, গত ২৪ ঘণ্টয় মৃত্যু হয়েছে আরও ৩৩ জনের। এ নিয়ে মৃত্যুর সংখ্যা দাঁড়িয়েছে ২ হাজার ৪২৪ জনে। গত ২৪ ঘণ্টায় শনাক্তের হার ২৩ দশমিক ৫১ শতাংশ। শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৫৪ দশমিক ৩১ শতাংশ এবং মৃত্যুর হার ১ দশমিক ২৮ শতাংশ।

তিনি জানান, গত ২৪ ঘণ্টায় করোনায় মারা যাওয়াদের মধ্যে ২৩ জন পুরুষ এবং ১০ জন নারী। এখন পর্যন্ত মারা যাওয়াদের মধ্যে ১ হাজার ৯১৩ জন পুরুষ এবং ৫১১ জন নারী মারা গেছেন। ২৪ ঘণ্টায় মারা যাওয়াদের মধ্যে ঢাকা বিভাগে ১৩ জন, চট্টগ্রাম বিভাগে ৩ জন, রাজশাহী বিভাগে ৪ জন, রংপুর বিভাগে ২ জন, সিলেট বিভাগে ৫ জন, খুলনা বিভাগে ৫ জন এবং বরিশাল বিভাগে একজন রয়েছেন।