দেশে ৬৯ প্লাটুন বিজিবি সদস্য মোতায়েন, প্রস্তুত ৬৫ প্লাটুন

প্রকাশিত

নিজস্ব প্রতিবেদক: দুর্নীতির মামলায় বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার রায়কে কেন্দ্র করে আইনশৃঙ্খলা রক্ষার সহায়তায় ঢাকাসহ সারা দেশে মোট ৬৯ প্লাটুন বিজিবি সদস্য মোতায়ন করা হয়েছে। আরো ৬৫ প্লাটুন বিজিবি সদস্য মোতায়নের জন্য প্রস্তুত রাখা হয়েছে।

বুধবার সন্ধ্যায় বর্ডার গার্ড বাংলাদেশের (বিজিবি) গণসংযোগ কর্মকর্তা মহসিন রেজা বিষয়টি জানিয়েছেন।

তিনি জানান, আইনশৃঙ্খলা রক্ষায় সহায়তার লক্ষ্যে প্রশাসনের অনুরোধে সারা দেশের ২৭টি জেলায় ৬৯ প্লাটুন বিজিবি মোতায়েন করা হয়েছে। এর মধ্যে সিরাজগঞ্জে তিন প্লাটুন,  বগুড়ায় তিন প্লাটুন, নোয়াখালীতে এক প্লাটুন, লক্ষীপুরে এক প্লাটুন, চাঁদপুরে এক প্লাটুন, নারায়ণগঞ্জে তিন প্লাটুন, কিশোরগঞ্জে এক প্লাটুন, ফেনীতে দুই প্লাটুন, বরিশালে এক প্লাটুন, পিরোজপুরে এক প্লাটুন, সাতক্ষীরায় দুই প্লাটুন, বাগেরহাটে এক প্লাটুন, না‌টোরে এক প্লাটুন, পাবনায় দুই প্লাটুন এবং  ঢাকায় ২০ প্লাটুন বিজিবি সদস্য মোতায়েন করা হয়েছে।

তিনি আরো জানান, বিশেষ প্রয়োজনে ঢাকায় পাঁচ প্লাটুন, খুলনা জেলায় চার প্লাটুন, রাজশাহী জেলায়- ৪ প্লাটুন,  গাইবান্ধা জেলায় দুই  প্লাটুন, কুড়িগ্রাম জেলায় এক প্লাটুন, নীলফামারী জেলায় দুই প্লাটুন, ব্রাহ্মণবাড়ীয়া জেলায় দুই প্লাটুন, চট্টগ্রাম জেলায় সাত প্লাটুন, খাগড়াছড়ি জেলায় চার প্লাটুন, কক্সবাজার জেলায় পাঁচ প্লাটুনসহ ২০ জেলায় ৬৫ প্লাটুন বিজিবি সদস্য প্রস্তুত রয়েছে।