নওয়াজউদ্দিন এত বড় তারকা হবে ভাবিনি: হিরানি

প্রকাশিত

বিনোদন ডেস্ক :বলিউড অভিনেতা নওয়াজউদ্দিন সিদ্দিকী। ক্যারিয়ারের শুরুতে অনেক কাঠখড় পোড়াতে হয়েছে তাকে। তবে অভিনয় দক্ষতা দিয়ে দর্শকের মনে জায়গা করে নিয়েছেন তিনি। বর্তমানে বলিউডের অন্যতম দক্ষ অভিনেতা নওয়াজউদ্দিন।

ক্যারিয়ারের শুরুর দিকে রাজকুমার হিরানির মুন্না ভাই এমবিবিএস সিনেমায় একজন পকেটমারের চরিত্রে অভিনয় করেছিলেন নওয়াজউদ্দিন। এতে নওয়াজের অভিনয়ের প্রশংসা করলেও এ অভিনেতা এত বড় তারকা হবেন তা ভাবেননি হিরানি। সম্প্রতি একটি অনুষ্ঠানে এমনটাই জানিয়েছেন এ নির্মাতা।

এ প্রসঙ্গে রাজকুমার হিরানি বলেন, ‘সিনেমার দৃশ্য ছিল সবাই তাকে মারধর করবে এবং তারা সত্যিই করেছিল! আমি তাকে বলেছিলাম, অসাধারণ কাজ করেছ, তুমি একজন অসাধারণ অভিনেতা। কিন্তু আমি কখনোই ভাবিনি নওয়াজউদ্দিন এত বড় একজন তারকা অভিনেতা হবে।’

সিনেমার দৃশ্যে দেখা যায়, অভিনেতা সুনীল দত্তের পকেটমারেন নওয়াজউদ্দিন। এরপর লোকজন তাকে মারধর করে। সেখান থেকে তাকে উদ্ধার করেন সুনীল দত্ত।

এই দৃশ্যের পেছনের গল্প বলতে গিয়ে হিরানি বলেন, ‘সুনীল দত্ত প্রায় ১৬ বছর পর সিনেমাটিতে অভিনয় করেছিলেন। আমরা শুটিংয়ের জন্য প্রস্তুত হচ্ছিলাম তখন সুনীল দত্ত সাহেবের মনে হয়, তার কোনো আহামরি দৃশ্য নেই। শুধু পরিচয় দৃশ্য। তারপর তিনি বিধু বিনোদ চোপড়াকে ডাকলেন এবং তিনি আমাকে বললেন একটি দৃশ্য যুক্ত করতে। আমি বলেছিলাম এমনটা সম্ভব নয় কারণ এতে করে সিনেমার ধারবাহিকতা নষ্ট হবে। তিনি তারপরেও জোর করলেন। অনেক ভেবে চিন্তে পকেটমারের দৃশ্যটি যুক্ত করি যেখানে একজন চোর তার পকেটমারে এবং লোকজন পকেটমারকে মারধর করে। দত্ত সাহেব তাকে সেখানে থেকে উদ্ধার করে এই ধরনের মানুষ থেকে দূরে থাকতে পরামর্শ দেন কারণ তারা অনেক হতাশায় থাকে।’