নতুন রাজনৈতিক দল করছেন ভিপি নূর!

প্রকাশিত

নিজস্ব প্রতিবেদক: করোনাকালে সবাই যখন আতঙ্কে দিশেহারা তখন নতুন রাজনৈতিক গঠনের ঘোষণা দিলেন ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্র সংসদের (ডাকসু) ভিপি নুরুল হক নূর। এই ছাত্রনেতা জানালেন, ‘আমি আওয়ামী লীগ বিএনপির রাজনীতি করি না, আমি করবো না। আমরা একটি নতুন ধারার রাজনীতি গড়ার লক্ষ্যে কাজ করে যাচ্ছি।’

বুধবার রাতে নিজের ফেসবুক পেজে ভিপি নুরুল হক নুর লাইভে এসে এ কথা জানান।

দলের কার্যক্রম অনেক দূর এগিয়েছে জানিয়ে ঢাবি ভিপি বলেন, আমরা ছাত্র অধিকার গঠনের পাশপাশি যুব অধিকার গঠন করেছি, শ্রমিক অধিকার পরিষদ গঠন করেছি। পাশাপাশি যারা আমাদের এক কোটি ২০ লাখ প্রবাসী রয়েছি, আমরা প্রবাসী অধিকার পরিষদ গঠন করেছি।

নূর বলেন, এখানে লুকোচুরির কিছু নাই, আমরা একটা নতুন রাজনীতি তৈরি করতে চাই, তরুণদের নেতৃত্বে। আমি বলছি, যারা এই ধরনের পজেটিভ চিন্তাধারার কাজ করবে প্রয়োজনে আমি তাদের সঙ্গে মিলেমিশে কাজ করবো। আর যদি সেরকম কাউকে না পাই তাহলে আমি একাই এগিয়ে যাবো। আমার লাখ লাখ কোটি টাকা নাই, থাকি ছোট একটা বাসায়, মাঝে চিন্তা করতে হয় এক মাস গেলে পরের মাসে ভাড়া দেবো কীভাবে।

বাংলাদেশ সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদের ব্যানারে ঢাকা বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় সংসদ নির্বাচনের ভিপি পদে জয়ী হন নুরুল হক নূর। এর আগে কোটা সংস্কার আন্দোলন করে দেশজুড়ে বেশ জনপ্রিয় হয়ে ওঠেন তিনি। অবশ্য ভিপি হওয়ার আগে একাধিকবার হামলার শিকার হন নূর। যে কারণে এক ধরণের সহানুভুতি কাজ করে তার প্রতি। ছাত্রজীবনে অবশ্য ছাত্রলীগের রাজনীতির সঙ্গে জড়িত ছিলেন তিনি।

ডাকসু ভিপি বলেন, কখনো মোটরসাইকেলে আবার কখনও উবারেও চলাফেরা করি। এজন্য মাঝে মাঝে টাকা থাকে না, বন্ধু সহযোদ্ধাদের কাছ থেকে নেই, তাতেও দুঃখ নেই। রাজনীতি করতে কোটি কোটি টাকা লাগে না, আমি একটা জিনিস লাগে, সেটা হলো ত্যাগ এবং ইচ্ছা। এইটা যদি থাকে, মানুষের ডেডিকেশন যদি থাকে তাহলে অনেকদূর যেতে পারে।

নূর আরও বলেন, আমি সিম্পল একজন নিম্নবিত্ত পরিবারের সন্তান ছিলাম। সেখান থেকে সাধারণ ছাত্রদের অধিকার নিয়ে কথা বলতে গিয়ে আজ আমি সারাদেশের মানুষের আশা আকাঙ্ক্ষার পাত্রে পরিণত হয়েছি। আপনারা দোয়া করবেন যেন আমি আপনাদের আস্থার ওপর ভরসা করে কাজ করে যেতে পারি। দুষ্টলোকের প্ররোচণায় পড়ে পথচ্যুত না হই, লাইনচ্যূত না হই। আমার জন্য এই একটা দোয়া করবেন।