নরসিংদীতে গণপিটুনিতে দুধর্ষ ডাকাত নিহত!

প্রকাশিত

নরসিংদী প্রতিবেদক:  নরসিংদীতে ঢাকা-মঠখোলা সড়কে পরিবহনে ডাকাতির প্রস্তুতিকালে যাত্রী সাধারণের গণপিটুনিতে দুধর্ষ ডাকাত ছিদ্দিক মিয়া (৩৫) নিহত হয়েছে। ২২ ফ্রেবুয়ারী বৃহস্পতিবার গভীর রাতে মনোহরদী উপজেলার চালাকচর ইউনিয়নের বীর আহম্মদপুর এলাকায় এ ঘটনাটি ঘটে। বিগত সময়ে পৃথক ডাকাতির মামলায় ১৭ বছরের দ-প্রাপ্ত পলাতক আসামী নিহত দুধর্ষ ডাকাত ছিদ্দিক মিয়া একই উপজেলার পশ্চিম চালাকচর গ্রামের মৃত সোনা মিয়ার পুত্র।
পুলিশ ও এলাকাবাসী সত্রে জানা যায়, সম্প্রতি মনোহরদী উপজেলার চালাকচর, সাগরদী ও বিভিন্ন এলাকাসহ ঢাকা-মঠখোলা সড়কে যাত্রীবাহী পরিবহণে ডাকাতি সংঘটিত হয়ে আসছিল। এরই ধারাবাহিকতায় ঢাকা-মঠখোলা সড়কের বীর আহম্মদপুর এলাকায় ৭/৮ জনের আগ্নেয়াস্ত্রধারী ডাকাতদল সড়কে গাছ ফেলে যাত্রীবাহী পরিবহনের গতিরোধ করে ডাকাতি করছিল। এ সময় রাস্তায় চলাচলকারী জনৈক ব্যক্তি ঘটনাটি প্রত্যক্ষ শেষে মোবাইল ফোনে এলাকাবাসীকে অবহিত করলে তাৎক্ষনিক ঘটনাস্থলে পৌঁছে যাত্রীদের সঙ্গে নিয়ে ডাকাতদের ধাওয়া করে। স্থানীয় জনসাধারণ ও যাত্রীদের ধাওয়াকালে ডাকাত দলের অপর সদস্যরা পালাতে সক্ষম হলেও দুধর্ষ ডাকাত সিদ্দিক মিয়া আটক হয়। এ সময় জনসাধারণের গণপিটুনিতে ঘটনাস্থলেই তার মৃত্যু হয়।
মনোহরদী থানার এস.আই. জিন্নাহ ঘটনার সত্যতা নিশ্চিত করে জানায়, ঘটনাস্থল হতে নিহত দুধর্ষ ডাকাত ছিদ্দিক মিয়ার লাশ উদ্ধার শেষে ময়না তদন্তের জন্য নরসিংদী সদর হাসপাতাল মর্গে প্রেরণ করা হয়েছে। অপরদিকে মনোহরদী থানার ওসি (তদন্ত) শাফায়েত হোসেন পলাশ জানায়, সংঘটিত ডাকাতির ঘটনায় পুলিশ বাদী হয়ে একটি অজ্ঞাতনামা হত্যা মামলা রুজু করা হয়েছে। যার মামলা নং- ১৮/২২। ডাকাত দলের অন্য সদস্যদের গ্রেফতার করতে অভিযান অব্যাহত রয়েছে।