নাজমা আখতারের পদত্যাগ, জাপার ফেনী জেলা কমিটিতে রদবদল

প্রকাশিত

জ্যেষ্ঠ প্রতিবেদক-

ফেনী জেলা জাতীয় পার্টির আহ্বায়কের পদ থেকে সরে দাঁড়িয়েছেন দলের প্রেসিডিয়াম সদস্য নাজমা আখতার এমপি। এর দুই দিনের মাথায় মোতাহের হোসেন চৌধুরী রাশেদকে আহ্বায়ক করে কমিটি পুনর্গঠন করা হয়েছে।

জানা গেছে, আলাপ-আলোচনা ছাড়াই পূর্ণাঙ্গ ফেনী জেলা কমিটি ভেঙে দিয়ে আহ্বায়ক কমিটি গঠন করায় ক্ষুব্ধ হন এমপি নাজমা আখতার। কমিটি গঠনের ক্ষেত্রে তৃণমূলের নেতাকর্মীদের মতামত না নেওয়া, ত্যাগীদের অবমূল্যায়নসহ নানা অভিযোগ উঠেছে। আহ্বায়ক কমিটি ঘোষণার এক দিন পর আহ্বায়কের পদ থেকে পদত্যাগ করেন নাজমা আখতার। সোমবার দুপুরে বনানী কার্যালয়ে তিনি পার্টির চেয়ারম্যান ও মহাসচিবের কাছে পদত্যাগপত্র জমা দেন। এ সময় তাকে পদত্যাগ না করার জন্য অনুরোধ জানানো হয়। কিন্তু নাজমা আখতার পদত্যাগের সিদ্ধান্ত জানিয়ে চিঠি দিয়ে চলে আসেন।

নাম প্রকাশে অনিচ্ছুক ফেনী জেলা জাতীয় পার্টির এক নেতা বলেন, ‘নাজমা আখতারের সঙ্গে আলোচনা না করেই এ কমিটি গঠন করা হয়েছে। জেলার কিছু নেতা মাসুদ উদ্দিন চৌধুরীকে ভুল বুঝিয়ে এই কমিটি করেছে। এতে সিনিয়রকে জুনিয়র পদে, জুনিয়রকে সিনিয়র পদে রাখা হয়েছে। কমিটি নিয়ে তৃণমূলের নেতাকর্মীরা ক্ষুব্ধ। তাই সম্মান বাঁচাতে পদত্যাগ করে বিতর্কিত কমিটি থেকে সরে দাঁড়িয়েছেন নাজমা আখতার। ফেনী জেলা জাতীয় পার্টির নতুন কমিটির উপদেষ্টা অবসরপ্রাপ্ত সেনা কর্মকর্তা মাসুদ উদ্দিন চৌধুরীর সঙ্গে যাতে ভুল বোঝাবুঝি না হয় এবং সুসম্পর্ক বজায় থাকে তাই তিনি পদত্যাগ করেছেন।’

নাজমা আখতার এমপি বলেন, ‘আমি ব্যক্তিগত ও পারিবারিক কারণে পদত্যাগ করেছি। সম্মান নিয়ে আমি সরে দাঁড়িয়েছি। আমি চাই, কমিটির নতুন উপদেষ্টার সঙ্গে আমার সুসম্পর্ক বজায় থাকুক।’

আহ্বায়ক কমিটি গঠনের বিষয়ে তার সঙ্গে যোগাযোগ করা হয়নি বলে জানান নাজমা আখতার।

নাজমা আখতারের পদত্যাগের পর মঙ্গলবার নতুন করে পুনর্গঠন করা হয় ফেনী জেলা জাতীয় পার্টির আহ্বায়ক কমিটি। কমিটিতে অবসরপ্রাপ্ত সেনাকর্মকর্তা মাসুদ উদ্দিন চৌধুরীকে প্রধান পৃষ্ঠপোষকের পরিবর্তে উপদেষ্টা এবং মোতাহের হোসেন চৌধুরী রাশেদকে আহ্বায়ক করা হয়েছে। খন্দকার নুর নবী নামের একজনকে কমিটির নতুন সদস্য করা হয়েছে।

নাজমা আখতার সংরক্ষিত নারী আসনের সংসদ সদস্য। তিনি বর্তমানে জাতীয় পার্টির প্রেসিডিয়াম সদস্য ও জাতীয় মহিলা পার্টির সাধারণ সম্পাদিকার দায়িত্ব পালন করছেন। এর আগে তিনি দীর্ঘদিন ফেনী জেলা জাতীয় পার্টির সভাপতি ছিলেন। মেয়াদ উত্তীর্ণ হওয়ায় ৬ সেপ্টেম্বর ফেনী জেলা কমিটি ভেঙে দিয়ে মাসুদ উদ্দিন চৌধুরী এমপিকে প্রধান পৃষ্ঠপোষক, নাজমা আখতার এমপিকে আহ্বায়ক করে ৫১ সদস্য বিশিষ্ট নতুন আহ্বায়ক কমিটি গঠন করা হয়েছিল।

Be the first to write a comment.

Leave a Reply