নারী-শিশুদের হয়রানি বন্ধে মিথিলার ভিডিওবার্তা

প্রকাশিত

অনলাইন ডেস্ক-জাতিসংঘের হয়ে নারী ও শিশুর প্রতি অনলাইনে সহিংসতা বন্ধে চলমান একটি কর্মসূচিতে অংশ নিয়ে বার্তা দিয়েছেন জনপ্রিয় মডেল, অভিনেত্রী ও উন্নয়ন কর্মী রাফিয়াথ রশিদ মিথিলা। অনলাইনে নিরাপত্তা ও লিঙ্গ পরিচয়ের ওপর ভিত্তি করে চলমান সহিংসতা বন্ধে সচেতনতা তৈরিতে এমন কর্মসূচিত শুরু করা হয়েছে।

সেই কর্মসূচিতে অংশ নিয়ে ভিডিওবার্তায় মিথিলা বলেন, প্রত্যেকটি মানুষেরই একটি ব্যক্তিগত জীবন থাকে। সেখানে তার ভালো লাগা, খারাপ লাগা এবং তার নিজস্ব কিছু সিদ্ধান্ত থাকে। সেই সিদ্ধান্ত শুধু তার জীবনকেই প্রভাবিত করে, আপনার জীবনকে না। কিন্তু আমরা অনেকেই আছি যাদের অন্যের ব্যক্তিগত জীবন নিয়ে প্রচণ্ড উৎসাহ। বিশেষ করে সোশ্যাল মিডিয়াতে অন্যের বক্তিগত জীবন এবং ব্যক্তিগত সিদ্ধান্ত নিয়ে আজেবাজে কুরুচিকর কথা বলতে দ্বিধা বোধ করি না।

তিনি আরও বলেন, সোশ্যাল মিডিয়াতে নারীকে উত্ত্যক্ত করা, নারীর বিষয়ে কুরুচিপূর্ণ মন্তব্য করা, এই বিষয় থেকে আমাদের বিরত থাকতে হবে। আমাদের অন্যকে নিয়ে ভাবনাটা বন্ধ করে নিজেকে নিয়ে ভাবনাটা শুরু করতে হবে। অন্যের অনুভূতিকে প্রাধান্য দিতে হবে। চলুন আমরা একটি সুন্দর পৃথিবী তৈরি করি। একটাই অনুরোধ