নিকলীতে ২দিন ব্যাপী স্টুডেন্ট কেবিনেটদের দক্ষতা বৃদ্ধিমুলক প্রশিক্ষণ শুরু

প্রকাশিত

হিমেল আহমেদ নিকলী (কিশোরগঞ্জ) প্রতিনিধিঃ গতকাল সোমবার সকাল ১০টায় নিকলী উপজেলা হলরুমে বিদ্যালয়ের বিভিন্ন কর্মকান্ডে স্টুডেন্ট কেবিনেটদের কার্যকর অংশগ্রহন নিশ্চিত করণে দক্ষতা বৃদ্ধিমুলক ২দিন ব্যাপী প্রশিক্ষণ শুরু হয়েছে।


উপজেলা পরিষোদের আয়োজনে ও উপজেলা পরিচালন ও উন্নয়ণ প্রকল্প স্থানীয় সরকার বিভাগ এবং জাইকার সার্বিক সহযোগিতায় দুইদিন ব্যাপী এ প্রশিক্ষণে উপজেলার বিভিন্ন মাধ্যমিক স্কুল,দাখিল মাদরাসার নির্বাচিত ৪০ জন স্টুডেন্ট কেবিনেট অংশগ্রহন করে। কেবিনেটদের প্রশিক্ষণে তাদের দায়িত্ববোধ সর্ম্পকে ধারণা,নেতাও নেতৃত্ব কি ? নেতার গুণাবলী,গণতন্ত্রের চর্চা ও গণতন্ত্রের মূল্যবোধ,ছাত্রভর্তি,ছাত্র ঝড়ে পড়া রোধ শিখন-শেখানো কার্যক্রমে অভিভাবকদের সর্ম্পৃক্ত করণের কৌশলসহ নানাবিধ বিষয়ে দক্ষতা ও বৃদ্ধিমূলক প্রশিক্ষণ প্রদান করা হচ্ছে। দুইদিনের প্রশিক্ষণ শেষে আগামীকাল ১৪ই আগষ্ট মঙ্গলবার অংশগ্রহনকারী কেবিনেটদের মাঝে সদনপত্র বিতরণ করা হবে।


প্রশিক্ষণ উদ্বোধন শেষে কেবিনেট সদস্যদের উদ্দেশ্যে বক্তব্য রাখেনঃ উপজেলা পরিষোদ চেয়ারম্যান কারার সাইফুল ইসলাম ,উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ ইয়াহ ইয়া খান, মাধ্যমিক শিক্ষা অফিসার মোঃ নুরুজ্জামান হাবীব ও ইউ.ডি.এফ দূর্গা রাণী সাহা এছাড়া উপস্থিত ছিলেন নিকলী উপজেলা প্রেসকøাব সভাপতি শেখ উবাইদুল হক স¤্রাট প্রমুখ।