নির্বাচনের শেষ মুহূর্তে কাউকে গ্রেফতার না করতে নির্দেশ ইসি

প্রকাশিত

মৃণাল চৌধুরী সৈকত, টঙ্গী :
গাজীপুর সিটি করর্পোরেশন নির্বাচনের শেষ মুহূর্তে কাউকে গ্রেফতার না করতে পুলিশ প্রশাসনকে নির্দেশ দিয়েছেন নির্বাচন কমিশন-ইসি। তবে সন্ত্রাসী যে দলেরই হোক না কেন, ছাড় না নেবার জন্য প্রশাসনকে অনুরোধ জানিয়েছে আওয়ামী লীগের মেয়র প্রার্থী।
অন্যদিকে দলের ৮ জন নেতাকে গ্রেফতার হতাশা প্রকাশ করেছেন বিএনপির প্রার্থী।
প্রচারণার শেষ মুহুর্তে এসেও ভোট চাইবার বদলে বুধবার মধ্যরাত পর্যন্ত গ্রেফতার হওয়া নেতাদের ছেড়ে দেয়ার দাবি নিয়ে সকাল থেকেই রিটার্নিং অফিসারের কার্যালয়ে ব্যস্ত সময় পার করেছেন বিএনপি প্রার্থী হাসান উদ্দিন সরকার। হুঁশিয়ার বার্তা দিয়ে জানিয়েছেন ইসি সরকারি দলের পক্ষ নিলে প্রতিরোধে প্রস্তুত বিএনপি।
খুলনার নতুন বিজয়ী মেয়র তালুকদার আবদুল খালেককে পাশে নিয়ে শেষ মুহূর্তে মানুষের কাছে ভোট চাইতে ব্যস্ত সময় পার করছেন আওয়ামী লীগ প্রার্থী। তার অভিযোগ, ভোটারদের আতঙ্কিত করতে গুজব রটাচ্ছে বিএনপি। তবে নির্বাচনের শেষ দিকটায় এসে পুলিশকে অতি উৎসাহী ভূমিকা পালন না করার আহ্বান জানিয়েছেন রিটার্নিং কর্মকর্তা।
প্রার্থীদের পাল্টাপাল্টি অভিযোগ থাকলেও ১১ লাখ ভোটারকে নির্বিঘেœ ভোট প্রদানে সব ধরনের ব্যবস্থা নিচ্ছে নির্বাচন কমিশন। আগামী ২৬ জুন গাজীপুর সিটি করর্পোরেশনের নির্বাচন অনুষ্ঠিত হবে।
##