নেতাকর্মীদের আন্দোলনে ঝাঁপিয়ে পড়ার আহ্বান:রুহুল কবির রিজভী

প্রকাশিত
স্টাফ রিপোর্টার: নিরপেক্ষ সরকারের অধীনে একাদশ সংসদ নির্বাচন নিশ্চিত করতে নেতাকর্মীদের আন্দোলনে ঝাঁপিয়ে পড়ার আহ্বান জানিয়ে বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী বলেন, খালেদা জিয়ার মুক্তির মাধ্যমেই নিশ্চিত হবে প্রকৃত নির্বাচনী পরিবেশ। তার নেতৃত্বেই নির্বাচনে অংশগ্রহণ করবে বিএনপি।
সোমবার সকালে রাজধানীর নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন।
তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার অধীনে নির্বাচন হলে ভোটারদের ভোটাধিকারের কবর রচিত হবে। তার অধীনে নির্বাচনে অংশগ্রহণ মানেই তা হবে স্বেচ্ছায় গণতন্ত্রের মৃত্যু ডেকে আনা।
রুহুল কবির রিজভী বলেন, আওয়ামী লীগের ইতিহাস একটি ‘ক্রাইম স্টোরি’ ছাড়া আর কিছুই নয়। শুধু বিরোধী দলই নয়, সরকারবিরোধী সমালোচনায় দলনিরপেক্ষ দেশের বিশিষ্ট ব্যক্তিদের বিপাকে ফেলার জন্য ওঁৎ পেতে থাকে। খালেদা জিয়াকে অন্যায়ভাবে বন্দি ও তারেক রহমানকে মিথ্যা মামলায় সাজা দেওয়ার পর এখন চলেছে প্রতিবাদী বিশিষ্টজনদের ওপর স্টিমরোলার।
‘ব্যারিস্টার মঈনুল হোসেনকে গ্রেফতারের পরও হয়রানি ও নির্যাতনের তীব্রতা হ্রাস পায়নি। এখন চলছে প্রখ্যাত মুক্তিযোদ্ধা ডা. জাফরুল্লাহ চৌধুরীর ওপর হানাদারি আক্রমণ।’
সরকারের অপশাসনের সমালোচনা করার জন্যই ডা. জাফরুল্লাহ চৌধুরীর প্রতিষ্ঠানে হামলা করা হয়েছে বলে মন্তব্য করেন তিনি। একই সঙ্গে এ হামলার তীব্র নিন্দা ও উদ্বেগ প্রকাশ করে সন্ত্রাসী ঘটনায় জড়িত দুষ্কৃতকারীদের অবিলম্বে শাস্তির দাবি জানান রিজভী।