নেত্রকোণায় করোনার ভয়াবহ বিপর্যয়, একদিনে শনাক্ত ৪৪ জন

প্রকাশিত

রাজীব সরকার, নেত্রকোণা প্রতিনিধি: সচেতন মহলের আশঙ্কা সত্যি প্রমাণিত করে নেত্রকোণায় নেমে এল করোনার ভয়াবহ বিপর্যয়। গত ২৪ ঘণ্টায় ৪০৭টি নমুনা পরীক্ষা করে ৪৪ জন করোনা রোগী শনাক্ত হয়েছে, এর মধ্যে শুধুমাত্র সদর উপজেলায় শনাক্ত রোগীর সংখ্যা ৩০ জন। বাকী ১৪ জনের মধ্যে পূর্বধলায় ১০, দূর্গাপুরে ২, আটপাড়ায় ১ ও মোহনগঞ্জ উপজেলার বাসিন্দা ১জন। গত ১০ এপ্রিল জেলায় সর্বপ্রথম করোনা রোগী শনাক্ত হওয়ার পর আজ পর্যন্ত সর্বমোট শনাক্তকৃত রোগীর সংখ্যা ১৬৮ জন বলে জানিয়েছেন সিভিল সার্জন তাজুল ইসলাম।
সিভিল সার্জন কার্যালয় সূত্রে জানা গেছে, ময়মনসিংহ মেডিকেল কলেজের মাইক্রোবায়োলজি বিভাগের ল্যাবে এ পর্যন্ত মোট ২ হাজার ৭১১ জনের নমুনা সংগ্রহ করে পাঠানো হয়েছে। এর মধ্যে ২ হাজার ৫৫১ জনের নমুনা পরীক্ষা করে ১৬৮ জন করোনা পজিটিভ শনাক্ত হয়েছেন। ১৬০ জনের নমুনা পরীক্ষা এখনো বাকি রয়েছে। আক্রান্তদের মধ্যে ৪৭ জন সুস্থ হয়েছেন। আর দুজন মারা গেছেন।
হঠাৎ করে করোনা রোগীর সংখ্যা অস্বাভাবিক বৃদ্ধি পাওয়ার ব্যাপারে সিভিল সার্জন বলেন, “স্বাস্থ্য বিধি না মেনে হাট বাজারে যাওয়া, মসজিদে নামাজ পড়া, গণজমায়েত সৃষ্টি করাসহ বেশ কিছু কারনে এ অবস্থার সৃষ্টি হয়ে থাকতে পারে।”