নেপাল-ভুটান টিকে থাকার লড়াই

প্রকাশিত

সাফ চ্যাম্পিয়নশিপের তৃতীয় দিনের প্রথম ম্যাচে বৃহস্পতিবার মুখোমুখি হচ্ছে নেপাল ও ভুটান। দক্ষিণ এশিয়ার এই ফুটবল টুর্নামেন্টে এখনো শিরোপার মুখ না দেখা দল দুইটির এবারের আসরের শুরুটা ভালো হয়নি।

নেপাল নিজেদের প্রথম ম্যাচে ২-১ গোলে হেরেছে পাকিস্তানের কাছে এবং ভুটান ২-০ গোলে হেরেছে বাংলাদেশের কাছে। বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে নেপাল-ভুটানের ম্যাচটি শুরু হবে বিকেল ৪টায়।

টুর্নামেন্টে টিকতে হলে নেপাল ও ভুটানের সামনে জয়ের বিকল্প নেই। ড্র করলে কিঞ্চিত সম্ভাবনা থাকবে। যে দল হারবে তাদের গ্রুপ পর্ব থেকে বিদায় প্রায় নিশ্চিত হবে।

নেপাল নিজেদের প্রথম ম্যাচে পাকিস্তানের বিরুদ্ধে হেরেছে শেষ মুহূর্তের গোলে। পিছিয়ে পড়া ম্যাচে সমতায় ফিরে ১ পয়েন্ট নিয়ে হোটেলে ফেরার সম্ভাবনা জাগিয়েও পারেনি বালগোপাল মহারজনের শিষ্যরা।

টিকে থাকার ম্যাচের আগে নেপালের কোচ বালগোপাল বলেছেন, ‘পাকিস্তানের বিরুদ্ধে আমার প্রধান খেলোয়াড়দের পারফম্যান্স আশানুরূপ হয়নি। ভারত খাওয়াজ, বিমল ভারতি আর নাউজং শেরেস্তারা নিজেদের মতো খেলতে পারেননি। তবে আমার বিশ্বাস সবকিছু শেষ হয়ে যায়নি। আমাদের দুটি ম্যাচ সামনে। এখন আমাদের নিজেদের প্রমাণ করতে হবে।’

প্রথম ম্যাচে শিষ্যদের পারফরম্যান্সে খুশি নন ভুটানের ইংলিশ ট্রেভর মরগ্যান। তবে তার প্রত্যাশা দ্বিতীয় ম্যাচে তারা ভুলত্রুটি শুধরে জয়ে ফিরতে পারবেন।