নৌকার প্রচার মাইক ভাংচুর, বিদ্রোহী প্রার্থীর ক্যাম্পে হামলার অভিযোগ

প্রকাশিত

শহিদুল ইসলাম, রাজবাড়ী প্রতিনিধি:
রাজবাড়ীর গোয়ালন্দ উপজেলা পরিষদের চেয়ারম্যান পদে উপ নির্বাচনের দিন ঘনিয়ে আসার সাথে সাথে শুরু হয়েছে নির্বাচনী সংহিসতা। শনিবার সন্ধ্যায় আওয়ামীলীগ মনোনীত নৌকা প্রতীকের প্রচার মাইক ভাংচুর ও একজনকে পিটিয়ে আহত করার ঘটনা ঘটেছে। অপরদিক বিদ্রোহী প্রার্থীর ঘোড়া প্রতীকের নির্বাচনী ক্যাম্পে হামলার অভিযোগ পাওয়া গেছে। এ সব ঘটনায় উভয় পক্ষ পাল্টাপাল্টি মামলা দায়ের করেছে।
মামলার এজহার সূত্রে জানা যায়, আওয়ামীলীগ মনোনীত উপজেলা আওয়ামীলীগের জৈষ্ঠ সহসভাপতি মোস্তফা মুন্সি’র নৌকা প্রতীকের প্রচার মাইক উপজেলার দেবগ্রাম ইউনিয়নের কাজী মনোক্কা সরকারী প্রাথমিক বিদ্যালয়ের সামনে গেলে বিদ্রোহী প্রার্থী নুরুল ইসলাম মন্ডলের কর্মীরা প্রচার মাইক বহনকারী রিক্সার গতিরোধ করে। এসময় প্রচার মাইক ভাংচুর করে রিক্সা চালক বাবু সরদার (৪৮) কে বেধরক পিটিয়ে গুরুতর আহত করে। সে গোয়ালন্দ পৌরসভার ৬নং ওয়ার্ডের ফজের সরদারের ছেলে। তার চিৎকারে আশপাশের লোকজন এগিয়ে এসে তাকে উদ্ধার করে গোয়ালন্দ উপজেলা স্বাস্থ্যকমপ্লেক্সে ভর্তি করে। এ ঘটনায় ১৪ জনের নাম উল্লেখ ও আরো ১৫/২০ জন অজ্ঞাত ব্যাক্তিকে আসামী করে আহত বাবু সরদার বাদি হয়ে গোয়ালন্দ ঘাট থানায় মামলা করেছেন।
অপরদিকে সন্ধ্যা সাড়ে ৭টার দিকে দেবগ্রাম ইউনিয়নের ৬নং ওয়ার্ডের পূর্ব তেনাপচা গ্রামের আব্দুল মান্নান মোল্লার বাড়িতে উপজেলা আওয়ামীলীগের সাবেক সাধারন সম্পাদক নুরুল ইসলাম মন্ডলের ঘোড়া প্রতীকের নির্বাচনী ক্যাম্পে হামলা চালায় নৌকা প্রতীকের কর্মীরা। এসময় আ. মান্নানসহ পরিবারের ৫জনকে মারপিটসহ চেয়ার-টেবিল ভাংচুরের অভিযোগ করেন তিনি। এ ঘটনায় আ. মান্নান বাদি হয়ে উপজেলা ছাত্রলীগের সভাপতি-সাধারন সম্পাদকসহ ৯ জনের নাম উল্লেখ ও অজ্ঞাত ১৬/২০ জনের বিরুদ্ধে গোয়ালন্দ ঘাট থানায় মামলা করেছেন।
এ বিষয়ে গোয়ালন্দ ঘাট থানার ওসি আশিকুর রহমান জানান, আসন্ন নির্বাচনকে কেন্দ্র করে পাল্টাপাল্টি সংঘর্ষের ঘটনা ঘটেছে। উভয় পক্ষ থানায় মামলা দায়ের করেছে। তদন্ত করে আইনগত ব্যবস্থা গ্রহন করা হবে। এছাড়া নির্বাচনী এলাকার আইন-শৃঙ্খলা পরিস্থিতি পুলিশের নিয়ন্ত্রণে আছে। এ ধরনের ঘটনা যাতে পুনরাবৃত্তি না হয় এ লক্ষ্যে পুলিশ সতর্ক অবস্থায় আছে।
উল্লেখ্য, আগামী ২৯ মার্চ গোয়ালন্দ উপজেলা পরিষদ উপনির্বাচনে চেয়ারম্যান পদে নৌকা প্রতীকে গোয়ালন্দ উপজেলা আওয়ামীলীগের জৈষ্ঠ সহ সভাপতি মোস্তফা মুন্সি, উপজেলা আওয়ামীলীগের সাবেক সাধারন সম্পাদক ও দৌলতদিয়া ইউপি’র সাবেক চেয়ারম্যান নুরুল ইসলাম মন্ডল ঘোড়া এবং বিএনপি মনোনীত মাহবুব আলম শাহিন ধানের শীষ প্রতীকে নির্বাচন করছেন।